শিবির সন্দেহে মিথ্যা অভিযোগে আবরারকে হত্যা: বিচারক


আইন আদালত প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১, ০৩:৩৮ পিএম
শিবির সন্দেহে মিথ্যা অভিযোগে আবরারকে হত্যা: বিচারক

ভিত্তিহীন অভিযোগ তুলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয় বলে মন্তব্য করেছেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর কামরুজ্জামান। আজ বুধবার আলোচিত এই মামলার রায়ের পর্যবেক্ষণে তিনি বলেন, শিবির সন্দেহে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ এনে আবরারকে হত্যা করা হয়। এ ঘটনা বাংলাদেশের সকলকে ব্যথিত করেছে। এ ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে এজন্য তাদের সর্বোচ্চ শাস্তি প্রদান করা হল।

রায়ের পর আবরার বাবা সাংবাদিকদের কাছে দেওয়া এক প্রতিক্রিয়ায় বলেন, ‘এ রায়ে আমরা খুশি। তবে এ রায় উচ্চ আদালতে বহাল থাকলে আরও বেশি খুশি হবো। ’ অন্যদিকে রায়ের পর আদালত পাড়ায় আসামিদের স্বজনদের মধ্যে উৎকণ্ঠা লক্ষ্য করা গেছে। এছাড়াও কোনো কোনো স্বজনদের কান্না করতেও দেখা গেছে।
 
 বুধবার দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবনের আদেশ দেন।  

২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। আবরারের মৃত্যুর ঘটনায় চকবাজার থানায় করা হত্যা মামলায় বুয়েটের ২৫ শিক্ষার্থীর বিরুদ্ধে ২০১৯ সালের ১৩ নভেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। আসামিদের মধ্যে ২২ জন কারাগারে।

তিনজন পলাতক।

আইন-আদালত বিভাগের আরো খবর