৩৩ লাখ পেলেন পা হারানো সেই রাসেল


জাতীয় ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১০, ২০২১, ০৯:৩২ এএম
৩৩ লাখ পেলেন পা হারানো সেই রাসেল

বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে ক্ষতিপূরণ হিসেবে ৪ কিস্তিতে মোট ২০ লাখ টাকা দিয়েছে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষ। হাইকোর্টের রায়ের পর প্রতিষ্ঠানটি এই টাকা দিলো। রাসেলের পা হারানোর ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে রিট আবেদনকারী আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা শনিবার (৯ অক্টোবর) এ তথ্য জানিয়েছেন।

আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা জানান, রাসেল ৩০ লাখ টাকা এবং চিকিৎসা বাবদ ৩ লাখ ৪০ হাজার টাকা পেয়েছেন। তিনি আরো বলেন, হাইকোর্টের রায়ের পর ৪ কিস্তিতে রাসেলকে ২০ লাখ টাকা দিয়েছে গ্রিন লাইন কর্তৃপক্ষ।

২০১৮ সালের ২৮ এপ্রিল কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে যাত্রাবাড়ীর হানিফ উড়ালসড়কে গ্রিন লাইন পরিবহনের বাসের চাপায় পা হারান গাড়িচালক রাসেল।

এ ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে আইনজীবী উম্মে কুলসুম ওই বছরই হাইকোর্টে একটি রিট আবেদন করেন। প্রাথমিক শুনানি শেষে ২০১৮ সালের ১৪ মে হাইকোর্ট রুল দেন। রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে ২০২০ সালের ১ অক্টোবর বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুল নিষ্পত্তি করে রায় দেন। ঘোষিত রায়ে তিন মাসের মধ্যে রাসেলকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইনকে নির্দেশ দেন আদালত।  

আইন-আদালত বিভাগের আরো খবর