মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৮


নিউজ ডেস্ক: প্রকাশিত: জুলাই ৬, ২০২০, ০৩:১৬ পিএম
মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৮

মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। একটি লেকে পড়ে প্লেন দুটি তলিয়ে গেছে।

গতকাল রোববার ইডাহো সময় দুপুর আড়াইটায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, মাটি থেকে প্রায় ৮০০ ফুট ওপরে বিমান দুটি উড়ছিল। গতি বেশ ভালোই ছিল। বোঝা যাচ্ছিল একটি আরেকটি মুখোমুখি হতে যাচ্ছে। পাইলটরা হয়তো চেষ্টা করেছিল। কিন্তু গতি নিয়ন্ত্রণ না করতে পারায় দুর্ঘটনা এড়ানো যায়নি।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক টাইমস অনলাইন মাধ্যমে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়, ইডাহো এলাকায় একটি লেকের পানিতে ভেঙে পড়ে প্লেন দুটি। এ ঘটনায় দুজনের মরদেহ উদ্ধার হয়েছে। ৬ জন নিখোঁজ রয়েছে। লেকের পানিতে তল্লাশি চালানো হচ্ছে।

ইডাহো প্রশাসন আশঙ্কা করছে, দুটি বিমানের কোনো যাত্রী বেঁচে নেই। তারা বলছে, এমনভাবে দুর্ঘটনাটি ঘটেছে, কারও বেঁচে ফেরার সম্ভাবনা নেই। আমরা দুটি লাশ লেকের পানিতে ভাসতে দেখেছি।

প্রত্যক্ষদর্শীদের মধ্যে থাকা এক বিমানচালক বলেন, একটি বিমানের ডানা আরেকটি ভেতর ঢুকে গিয়েছিল। বিমানযাত্রীদের মধ্যে শিশুও ছিল। ধাক্কা খেয়ে বিমান দুটি সোজা লেকের পানিতে ডুবে যায়।

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর