দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা


নিউজ ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২০, ০৩:০৯ পিএম
দিল্লিতে মসজিদে আগুন, মিনারে হনুমানের পতাকা

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে জ্বলছে ভারতের দিল্লি। উভয় পক্ষের সংঘর্ষের মধ্যে সিএএ’র পক্ষে আন্দোলনকারীরা দিল্লির একটি মসজিদে আগুন দিয়েছে। এ সময় মসজিদটিতে জাফরান রঙের পতাকাও বেঁধে দেন তারা।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়াইরের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার দিল্লির অশোক নগরে অবস্থিত একটি মসজিদে আগুন ধরিয়ে দেয়। এ সময় তারা ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে থাকে। শুধু তাই নয়, তারা জাফরান রঙের পতাকাও বেঁধে দেন মসজিদটিতে। সাধারণত হনুমান পতাকা জাফরান রঙের হয়ে থাকে।

এ ঘটনার ভিডিও ফুটেজ সামাজিকযোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। রানা আইয়ুব নামে এক ব্যক্তি তার টুইটার অ্যাকাউন্টে এ ঘটনার ভিডিও শেয়ার করেছেন।

সেখানে তিনি লিখেছেন, ‘কর্তৃপক্ষের দ্বারা সত্যায়িত হওয়ার পর এই ভিডিওটি আবার পোস্ট করা হলো। এই ভিডিও দিল্লি থেকে করা। কিছু লোক মসজিদের উপরে ওঠে ভাঙচুর চালায় এবং জাফরান রঙের পতাকা উড়িয়ে দেয়।’

এদিকে দিল্লিতে সিএএ নিয়ে সংঘর্ষে মারা গেছেন ২০ জন।  এর মধ্যে এক পুলিশ কর্মকর্তা রয়েছেন।  

রোববার, সোমবারের মতো মঙ্গলবারের সংঘর্ষেও দিল্লি পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে।  গতকাল সন্ধ্যায় তাদের অবশ্য মাঠে নামতে দেখা গেছে।  পুলিশকে কাঁদানে গ্যাসের সেল নিক্ষেপ করতে দেখা গেছে।  চাঁদবাগ ও ভজনপুরা এলাকায় বিক্ষোভকারী ও পুলিশের সংঘর্ষের ছবিও ধরা পড়েছে।

ভিডিও দেখুন এখানে

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর