করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২ হাজার ছাড়াল


নিউজ ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২০, ১০:৪০ এএম
করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২ হাজার ছাড়াল

চীনে করোনা ভাইরাস কেড়ে নিচ্ছে একের পর এক প্রাণ। গতকাল মঙ্গলবার দেশটিতে নতুন করে ১৩৬ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪ জনে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, মঙ্গলবার চীনের হুবেই প্রদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৩২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া অন্যান্য রাজ্যে আরও চারজনের মৃত্যু হয়েছে।

গতকাল পর্যন্ত দেশটিতে নতুন করে আরও ১ হাজার ৭৪৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে শুধু হুবেই প্রদেশেই আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৯৩ জন। এ নিয়ে চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ১৮৫ জন।

করোনা ভাইরাসের প্রভাব পড়েছে অন্যান্য দেশেও। এরই মধ্যে চীনের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে রাশিয়া। আগামীকাল বৃহস্পতিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

জাতিসংঘের মহাসচিব অ্যান্টেনিও গুতেরেজ বলেছেন, ‘চীনের হুবেই প্রদেশ থেকে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব শুরু হয়। যদিও এটি নিয়ন্ত্রণ অযোগ্য নয়, কিন্তু এটি একটি‘বিপজ্জনক’ পর্যায়ে চলে গেছে।’

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতিমধ্যেই চীনের সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছে। মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে বেশ কয়েকটি দেশ।

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর