পদ্মার ইলিশের সঙ্গে এক কেজি পেঁয়াজ ফ্রি


নিউজ ডেস্ক: প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০৫:৫৩ পিএম
পদ্মার ইলিশের সঙ্গে এক কেজি পেঁয়াজ ফ্রি

বাংলাদেশে রফতানি বন্ধ করে দেয়ার পরও পেঁয়াজের দামের লাগাম টেনে ধরতে পারছে না ভারত। সেখানে ১৫ রুপির পেঁয়াজ এখন ১০০ রুপির ওপরে বিক্রি হচ্ছে। আর এই দামে মসলাটি কিনতে নাভিঃশ্বাস উঠেছে ভারতীয়দের।

বাংলাদেশের মতোই ভারতের বাজারেও যখন ঝাঁজ ছড়াচ্ছে পেঁয়াজ তখন অন্যরকম এক প্রস্তাব এল কলকাতার বাজারের এক মাছ ব্যবসায়ীর কাছে থেকে।

একটি পদ্মার ইলিশ কিনলেই এক কেজি পেঁয়াজ ফ্রি দেয়ার ঘোষণা দিয়েছেন শেখ নজরুল ইসলাম নামের ওই মাছ বিক্রেতা।

ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দ জানিয়েছে, কলকাতায় এমন অফার নিয়েই ইলিশ বিক্রি করতে বসেছেন শেখ নজরুল ইসলাম। ইলিশের পাশাপাশি পেঁয়াজও রয়েছে। যারা ইলিশ কিনছেন তাদের সঙ্গে ব্যাগ ভর্তি পেঁয়াজ দিচ্ছেন তিনি।

এজন্য বিজ্ঞাপনও দিয়েছেন নজরুল। যেখানে বড় বড় অক্ষরে লেখা হয়েছে, ‘ফ্রি ফ্রি ফ্রি। না, গোপন কোনো শর্তাবলিও প্রযোজ্য নয়। যে ওজনেরই মাছ কিনবেন, একটি গোটা ইলিশ নিলেই পেয়ে যাবেন এক কেজি পেঁয়াজ।’

বিক্রেতা নজরুল ইসলাম বলেন, ১,৩০০ টাকা কেজি দরে বিক্রি ইলিশ বিক্রি করছি। এই শনিবারই হঠাৎই বিষয়টি মাথায় আসে আর এমন অফার দিয়ে বিজ্ঞাপন ছাপিয়ে নানা জায়গায় লাগিয়ে দিই।

এমন ধামাকা অফারে কেমন সাড়া মিলছে জানিয়ে তিনি বলেন, ‘ হা অনেকেই অফারটি লুফে নিয়েছে। পেঁয়াজের লোভে ইলিশ কেনার ক্রেতা বেড়েছে।’

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর