সৌদিতে হামলায় ৫ সেনা নিহত


নিউজ ডেস্ক: প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৯, ০৪:৩৩ পিএম
সৌদিতে হামলায় ৫ সেনা নিহত

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেন সীমান্তের কাছে হামলায় সৌদি আরবের অন্তত পাঁচ সেনা সদস্য নিহত হয়েছেন। সোমবার সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সির বরাত দিয়ে তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু অ্যাজেন্সি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইয়েমেন সীমান্ত সংলগ্ন সৌদি আরবের জিজান প্রদেশে মর্মান্তিক এই হামলাটি ঘটেছে। গত দুদিন যাবত চলা এই হামলায় সৌদির এ সেনারা হতাহত হয়। যদিও সৌদি কর্তৃপক্ষ এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানাতে পারেনি।

বিশ্লেষকদের মতে, সৌদি আরবকে লক্ষ্য করে প্রায়ই ইরান সমর্থিত ইয়েমেনের শিয়াপন্থি সশস্ত্র সংগঠন হুথি বিদ্রোহীরা ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়ে থাকে। ধারণা করা হচ্ছে- এবারো হুথিদের হামলায় এই হতাহতের ঘটনাটি ঘটেছে।

সম্প্রতি সৌদি আরবের সীমান্তবর্তী বিভিন্ন প্রদেশে হামলার মাত্রা বাড়িয়ে দিয়েছে ইয়েমেনে সৌদি জোটের বিরুদ্ধে লড়াইরত বিদ্রোহী এই বাহিনীটি। যার অংশ হিসেবে চলতি বছরের মে মাসের শেষ দিকে পবিত্র নগরী মক্কা ও জেদ্দায় দুটি ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। যদিও তখন প্রায় একই সময় সৌদির নাজরান বিমানবন্দরে পরপর তিনবার হামলা চালানোর দাবি করেছিল শিয়াপন্থি এই গোষ্ঠীটি।

এর আগে ২০১৪ সালে রাজধানী সানা দখলের পর সৌদি সমর্থিত ইয়েমেনি প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতা থেকে অপসারণ করেছিল তারা। বর্তমানে তিনি দেশের বাইরে স্বেচ্ছায় নির্বাসিত জীবন কাটাচ্ছেন।


গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর