ভারতের কাছে পাক সেনাদের আত্মসমর্পণ!


নিউজ ডেস্ক: প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০৬:০৯ পিএম
ভারতের কাছে পাক সেনাদের আত্মসমর্পণ!

সীমান্তে সংঘর্ষের ঘটনায় সেনা নিহত হওয়ার পর ভারতের কাছে মাথা নত করলো পাকিস্তান। সীমান্তে পড়ে থাকা সেনার মরদেহ উদ্ধারের জন্য সাদা পতাকা ওড়াতে বাধ্য হল পাকিস্তান। পরে এ ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। 

ভারতীয় সেনা সূত্রে খবর, গত ১০ ও ১১ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরের হাজিপুর সেক্টরে ভারতের সেনাবাহিনীর  হাতে নিহত হন গুলাম রাসুল। সংঘর্ষ বিরতি লঙ্ঘন করার পরই সীমান্তে গুলির ঘটনা ঘটে। আর তাতেই প্রাণ হারায় পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের বহওয়লনগরের বাসিন্দা রাসুল। লড়াইয়ের তীব্রতা বাড়িয়ে প্রথমে সীমান্তে পড়ে থাকা রাসুলের মরদেহ উদ্ধারের চেষ্টা করে পাক রেঞ্জার্স। কিন্তু সে সময়ই ভারতীয় সেনার গুলিতে নিহত হয় আরও এক পাঞ্জাবি মুসলিম পাক সেনা। 

গত দু’দিনের চেষ্টাতেও কোনোভাবেই মরদেহ দুটি উদ্ধার করতে পারছিল না পাকিস্তান। অবশেষে ১৩ সেপ্টেম্বর অর্থাৎ শুক্রবার আত্মসমর্পণ করে তারা। সাদা পতাকা প্রদর্শন করে পাক সেনা। মরদের প্রতি সম্মান দেখিয়ে পাকিস্তানকে মরদেহ নিয়ে যাওয়ার অনুমতি দেয় ভারত। 

উল্লেখ্য, এর আগে ৩০ ও ৩১ জুলাইও কেরান সেক্টরে ভারতীয় সেনার হাতে নিহত হন ৫-৬ জন পাক সেনা এবং জঙ্গি। তবে তারা পাঞ্জাব প্রদেশের না হওয়ায় তাদের মরদেহ নিয়ে যাওয়ার কোনো উৎসাহ দেখায়নি পাকিস্তান। 

ভিডিও দেখুন এখানে

সূত্র: সংবাদ প্রতিদিন

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর