রাহুলের পদত্যাগের প্রস্তাব খারিজ করে দিলেন শীর্ষ নেতারা


নিউজ ডেস্ক: প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০২:২৭ পিএম
রাহুলের পদত্যাগের প্রস্তাব খারিজ করে দিলেন শীর্ষ নেতারা

নির্বাচনে ভরাডুবির দায় নিয়ে কংগ্রেসের সভাপতির পদ থেকে রাহুল গান্ধীর পদত্যাগের প্রস্তাবে সায় দেয়নি দলের ওয়ার্কিং কমিটি। শনিবার দিল্লিতে দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে সনিয়া গান্ধী, রাহুল, প্রিয়ঙ্কা, মনমোহন সিংহ-সহ দলের শীর্ষ নেতৃত্বরা হাজির ছিলেন। 

আনন্দবাজার জানিয়েছেন, দলের ভরাডুবির জন্য নিজের দায় স্বীকার করে নিয়ে বৈঠকে সকলের কাছে পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেন রাহুল। কিন্তু তার সেই ইচ্ছাকে সরাসরি খারিজ করে দেন দলের সামনের সারির নেতারা। কংগ্রেস মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা বলেন, রাহুল গান্ধী পদত্যাগ করেননি এবং কংগ্রেস ওয়ার্কিং কমিটির তরফ থেকেও এ ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা এখনও করা হয়নি।  

রাহুল কি কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেবেন না কি ওই পদেই থাকবেন, লোকসভার ফল বেরনোর পর থেকেই এ নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। গোটা রাজনৈতিক মহলে এ দিন সবচেয়ে বড় চর্চার বিষয় ছিল রাহুলের পদত্যাগের বিষয়টি। কিন্তু সেই জল্পনায় আপাতত দাঁড়ি টানল কংগ্রেস ওয়ার্কিং কমিটি। 

সূত্রের খবর, বৈঠকে লোকসভা নির্বাচনে দেশ জুড়ে দলের ভরাডুবির বিষয়টি নিয়ে কাঁটাছেড়া হবে। কেন এমন ফল হল, কোথায় কোথায় ত্রুটি ছিল— সবই আলোচনায় উঠে আসতে পারে এই বৈঠকে।

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর