আয়েশি ভঙ্গিতে প্রধানমন্ত্রীর চেয়ারে ট্রুডো কন্যা


নিউজ ডেস্ক: প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৮, ১০:১৪ এএম
আয়েশি ভঙ্গিতে প্রধানমন্ত্রীর চেয়ারে ট্রুডো কন্যা

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো দাঁড়িয়ে আছেন। প্রধানমন্ত্রীর চেয়ারে বসে আছে ৯ বছর বয়সি একটি কন্যাশিশু! যেনতেন বসা না, দুই পা টেবিলে তুলে দিয়ে আয়েশি ভঙ্গিতে বসা। যেন প্রধানমন্ত্রীর এই চেয়ারটি কোনো ব্যাপারই না তার কাছে!

শিশুটির নাম এলা গ্রেস মার্গারেট ট্রুডো। এলা প্রধানমন্ত্রী ট্রুডোর সন্তান। ছবিটি কানাডার প্রধানমন্ত্রী বৃহস্পতিবার নিজের ফেসবুক পেজে প্রকাশ করেছেন। শুধু প্রকাশ না, তিনি তা নিজের ফেসবুকের ‘কভার ফটো’ হিসেবেও দিয়েছেন।

১১ অক্টোবর আন্তর্জাতিক কন্যাশিশু দিবস। দিবসটি মনে করিয়ে দিতেই ছবিটি প্রকাশ করেছেন জাস্টিন ট্রুডো। ছবিতে ক্যাপশনে  ট্রুডো লিখেছেন, ‘শুভ আন্তর্জাতিক কন্যাশিশু দিবস।

ছবির মন্তব্যে জাস্টিন ট্রুডো বলেন, ‘দিনটি আমাদের কন্যা, নাতনি, বোন, ভাতিজিদের। নিশ্চিত করতে হবে এমন একটা পৃথিবী যেখানে তাদের কথাটা শোনা হয়, যেন স্বপ্নপূরণের জন্য সব ধরণের সহযোগিতা তারা পায়।

শুধু তাই না দিবসটি উপলক্ষে বিবৃতিও দিয়েছেন ট্রুডো। তিনি বলেছেন, ‘কানাডাসহ পুরো বিশ্বে এগিয়ে যাবার জন্য নারীরা নিজেদের পরিবর্তন করার পাশাপাশি সমাজকে বদলে দিচ্ছে। তারা দেখিয়েছে পর্যাপ্ত সুযোগ ও সমর্থন পেলে তারা সর্বোচ্চটুকু অর্জন করতে পারবে, আমাদের পৃথিবীকে বদলে দিতে পারবে।

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর