মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিদের সতর্ক করে বিজ্ঞপ্তি


নিউজ ডেস্ক: প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৩:৪৬ পিএম
মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিদের সতর্ক করে বিজ্ঞপ্তি

মালদ্বীপের রাজনৈতিক কর্মকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যেসকল প্রবাসী বাংলাদেশিরা অংশ নিচ্ছেন তাদের সতর্ক করে বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশটির বাংলাদেশ দূতাবাস। মালদ্বীপের আইনে প্রবাসীদের স্থানীয় রাজনীতিতে অংশগ্রহণ নিষিদ্ধ।  

গত ১৩ সেপ্টেম্বর জারি করা ওই বিজ্ঞপ্তিতে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে অবস্থান না করতে মালদ্বীপে বসবাসরত বাংলাদেশিদের পরামর্শ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে মালদ্বীপের বর্তমান অবস্থা বিবেচনায় এনে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে মালদ্বীপের প্রবাসী বাংলাদেশি নাগরিকদের কিছু পরামর্শ দেয়া হয়েছে।

এতে প্রবাসী বাংলাদেশিদের কোনো রাজনৈতিক মিটিং, মিছিল ও সমাবেশে অংশ নেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। এছাড়া দেওয়াল লিখন, নির্বাচনী ব্যানার, পোস্টার, প্ল্যাকার্ড তৈরি, গ্রহণ বা বিতরণ না করতে বলা হয়েছে দূতাবাসের বিজ্ঞপ্তিতে।

একইসঙ্গে পরিস্থিতি বিবেচনায় নিজ নিজ কর্মক্ষেত্র ছাড়া বাইরে ঘোরাফেরা করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে দূতাবাস। অবসর সময়ে প্রয়োজন ছাড়া বাইরে অবস্থান না করা এবং তিনজনের বেশি একসঙ্গে না হওয়া বা অবাঞ্ছিত সমাবেশ পরিহার করতেও বলা হয়েছে।

এদিকে যেকোনো পরিস্থিতিতে নিজেদের জানমালের নিরাপত্তার প্রশ্নে সাহায্য-সহযোগিতা বা পরামর্শের জন্য +৯৬০৩৩২০৮৫৯ হটলাইন নম্বরে যোগাযোগের করতে বলেছে দূতাবাস।

উল্লেখ্য, আগামীকাল মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর