খালেদার ব্রিটিশ আইনজীবীকে ঢুকতেই দিলো না দিল্লী


আর্ন্তজাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ১২, ২০১৮, ০৮:৩৬ এএম
খালেদার ব্রিটিশ আইনজীবীকে ঢুকতেই দিলো না দিল্লী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে দিল্লি বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে। বুধবার (১১ জুলাই) স্থানীয় সময় রাত ১০টার দিকে তিনি লন্ডন থেকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান। কিন্তু ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে ভারতে প্রবেশের অনুমতি না নিয়ে লন্ডনের ফিরতি ফ্লাইটে উঠিয়ে দেয়। 

ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের সদস্য কার্লাইল খালেদার আইনজীবী হিসেবে দিল্লিতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছিলেন।

কার্লাইল বাংলাদেশে এসে সংবাদ সম্মেলন করতে চেয়েছিলেন। কিন্তু বাংলাদেশ সরকার তার ভিসা আবেদন প্রত্যাখানও করেনি আবার ভিসাও দেয়নি। এজন্য তিনি ভারতের দিল্লিতে সংবাদ সম্মেলনটি করতে চেয়েছিলেন বলে নিজেই জানিয়েছেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা ‘সাজানো’ এবং ‘রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত’ বলে মনে করেন ব্রিটিশ এ আইনজীবী। একই সঙ্গে এটাও মনে করেন খালেদা জিয়ার মামলায় যে সাক্ষ্যপ্রমাণ আদালতে পেশ করা হয়েছে সেগুলোও গ্রহণযোগ্য নয়। আর এ বিষয়গুলোই সংবাদ সম্মেলনে ব্যাখ্যা করতে চেয়েছিলেন তিনি।

এদিকে ঢাকা থেকে বিএনপির কয়েকজন সিনিয়র নেতা ও খালেদা জিয়ার আইনজীবীরা তার সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল। তবে তার দিল্লিতে আসা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে বলে বাংলাদেশের সংবাদমাধ্যমের একাংশে খবর প্রকাশিত হয়েছিল।

গো নিউজ২৪/এমআর

আন্তর্জাতিক বিভাগের আরো খবর