খালেদা জিয়া কি নির্বাচন করতে পারবেন, প্রশ্ন ইইউর


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০৭:৪১ পিএম
খালেদা জিয়া কি নির্বাচন করতে পারবেন, প্রশ্ন ইইউর

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা না করা পুরোটাই আদালতের এখতিয়ার, এখানে ইসির কোন ভূমিকা নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

বুধবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দল। বৈঠকে প্রতিনিধি দলটি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাবাসে তার নির্বাচন করার বিষয় নিয়ে সিইসির কাছে জানতে চাইলে সিইসি তার জবাবে একথা বলেন।

আগামী নির্বাচনে ইসিকে গ্রহণযোগ্য এবং জোরালো ভূমিকায় দেখতে চায় বলে জানিয়েছে ওই প্রতিনিধি দল। সব ভোটার যেন অবাধ নির্বাচনে ভোট দিতে পারে সেই বিষয়টি নিশ্চিত করার জন্য ইসিকে কার্যকরী ভূমিকা রাখার পরামর্শ দিয়েছে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধি দল।

নির্বাচন ভবনে অনুষ্ঠিত প্রায় ৪৫ মিনিটের ওই বৈঠকে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও নির্বাচন ব্যবস্থার খুটিনাটি বিষয়ে আলোচনা হয়। আট সদস্যের ওই প্রতিনিধি দলের নেতৃত্ব ইইউ পার্লামেন্টের দক্ষিল এশিয়া বিষয়ক কমিটির সদস্য জ্যঁ ল্যামবার্ট। সিইসি ছাড়াও বৈঠকে কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ ও যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

গো নিউজ২৪/এমআর

 

 

 

আন্তর্জাতিক বিভাগের আরো খবর