ভারতকে পাল্টা জবাব দেয়া হবে: পাকিস্তান


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ০৪:৩৬ পিএম
ভারতকে পাল্টা জবাব দেয়া হবে: পাকিস্তান

সম্প্রতি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সন্ত্রাসীদের হামলায় ভারতীয় ৫ সৈন্য নিহত হয়। এতে ভারতের প্রতিরক্ষামন্ত্রী সরাসরি পাকিস্তানকে দোষারোপ করে। ওই বক্তব্যের জবাবে পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী দস্তগির খান মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সাবধান করে দিয়ে বলেছেন, “ভারতের পক্ষ থেকে কোন ধরনের অভিযানের অপতৎপরতা চালানো হলে একইভাবে ভারতকে জবাব দেয়া হবে।”

এক বিবৃতিতে খান বলেন, “কোন তথ্যপ্রমাণ ছাড়া পাকিস্তানকে দোষারোপ না করে, পাকিস্তানের বিরুদ্ধে রাষ্ট্র-নিযুক্ত গোয়েন্দা তৎপরতার জবাব দেয়া উচিত ভারতের।”

তিনি বলেন, পাকিস্তানের সামরিক বাহিনী দেশ রক্ষার জন্য পুরোপুরি প্রস্তুত এবং “যে কোন ভারতীয় আগ্রাসন, কৌশলগত ভুল হিসাব, অথবা অভিযানের অপচেষ্টা তা সে যে মাত্রা, ধরন বা স্থানেই হোক না কেন, তাকে জবাব না দিয়ে ছেড়ে দেয়া হবে না এবং একই মাত্রায় এর পাল্টা জবাব দেয়া হবে।”

খান বলেন, “১১ বছর আগে সমঝোতা এক্সপ্রেসে যে ৪২ জন পাকিস্তানীকে হত্যা করা হয়েছে, তার ন্যায় বিচার করতে ব্যর্থ হয়েছে ভারত।” তিনি আরও বলেন, পারমাণবিক হামলা নিয়ে দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়ে এবং নিয়ন্ত্রণরেখা বরাবর সহিংসতা উসকে দিয়ে ভারত আঞ্চলিক ও বৈশ্বিক শান্তিতে বিঘ্ন ঘটাচ্ছে।

তিনি সাবধান করে দিয়ে বলেন, “আক্রমণাত্মক পাকিস্তানকেন্দ্রীক নীতি এবং যুদ্ধংদেহী নেতৃত্বের অধীন সেনাবাহিনীর কারণে কৌশলগত হিসাবে ভুল করছে ভারত যেটা দক্ষিণ এশিয়ার কৌশলগত স্থিতিশীলতার উপর মারাত্মক প্রভাব ফেলবে।”

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, “ভারতীয় মিডিয়ার একটি বিশেষ অংশ পাকিস্তানের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে এবং জনগণের উন্মাদনাকে উসকে দিচ্ছে। আমরা এ ব্যাপারে আত্মবিশ্বাসী যে বিশ্ব সম্প্রদায় পাকিস্তানের বিরুদ্ধে ভারতের অপপ্রচার এবং জোর করে যুদ্ধ উন্মাদনা সৃষ্টির প্রচারণার বিষয়টি নজরে নেবে।”

গোনিউজ২৪/এমএফ

আন্তর্জাতিক বিভাগের আরো খবর