এবার ভারতে সমকামী বিয়ে


নিউজ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৮, ০৩:৫৫ পিএম
এবার ভারতে সমকামী বিয়ে

ঢাকা : অনেক বাধা বিপত্তি কাঁটিয়ে নিজের সমকামী সঙ্গীকে আপন করে নিলেন মার্কিন প্রবাসী ঋষি মোহনকুমার সাথাওয়ান। রীতিমতো ধুমধাম করে বিয়ে সারলেন এই জুটি। ভারতের মহারাষ্ট্রের যবতামলে রীতিমতো মরাঠি রীতি মেনে ভিনকে বিয়ে করেছেন। যদিও এর আগে আমেরিকাতেও ভিনকে এক বার বিয়ে করেন ঋষি।

আইআইটি বম্বে থেকে বি-টেক করা ঋষি বর্তমানে ক্যালিফোর্নিয়ায় কর্মরত। তাঁর মার্কিন গ্রিন কার্ডও রয়েছে। গত ৩০ ডিসেম্বর ভিয়েতনামের বাসিন্দা ভিনের সঙ্গে বিয়ে সেরেছেন তিনি। 

প্রথমে এই বিয়েতে আপত্তি ছিল ঋষির পরিবারের। বাধা এসেছিল বন্ধু-পরিচিতদের কাছ থেকেও। কিন্তু, ছেলের কথা ভেবে শেষ পর্যন্ত ঋষির পরিবার বিয়েটা মেনে নেন। বিয়ের পর সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন ঋষি। যা এখন রীতিমতো ভাইরাল।

একই সঙ্গে তৈরি হয়েছে নয়া জল্পনাও। ভারতে এখনও সমকামী বিবাহ বৈধ নয়। সম্প্রতি সুপ্রিম কোর্ট এ বিষয়ে তাদের রায় বিবেচনার কথা বলেছে। ফলে এই বিয়ে আইনি না বেআইনি তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও এ বিষয় কোনও মন্তব্য করতে চাননি পুলিশ সুপার অমন সিংহ যাদব। বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন তিনি। আর যে হোটেলে বিয়ের অনুষ্ঠান হয়েছে তাদের মন্তব্য, সমকামী বিয়ের কথা তারা কিছুই জানত না।

 গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর