বড় ভাবিকে বিয়ের দুই ঘণ্টা পর আত্মহত্যা!


আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৭, ০৮:১১ পিএম
বড় ভাবিকে বিয়ের দুই ঘণ্টা পর আত্মহত্যা!

বয়সে ১০ বছরের বড় ভাবিকে বিয়ের দুই ঘণ্টা পর আত্মহত্যা করেছে ভারতের বিহার রাজ্যের গায়া জেলার এক কিশোর। গত মঙ্গলবার ভোরে জেলার পারাইয়া থানার ভিনোবা নগর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, মহাদেবের ভাই স্থানীয় একটি বেসরকারি সংস্থায় ইলেক্ট্রিশিয়ানের কাজ করতেন। ২০১৩ সালে একটি দুর্ঘটনায় বিদ্যুত্স্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়। ভাবিকে মায়ের মতোই সম্মান করত মহাদেব। তাই পরিবারের চাপে বিয়েতে রাজি হলেও মানসিক ভাবে ভেঙে পড়েছিল সে। 

বিয়ের দিন সকাল থেকে মনমরা ছিল মহাদেব। বিকেল ৫টায় স্থানীয় একটি মন্দিরে বিয়ের অনুষ্ঠান শুরু হয়। বর এবং কনের তরফ থেকে গুটিকয়েক আত্মীয়ই উপস্থিত ছিলেন বিয়েতে। বিয়ে শেষ হওয়ার পরই বাড়ি যাওয়ার জন্য জেদ ধরে মহাদেব। প্রথমে রাজি না হলেও পরে অনুমতি দেয় তার পরিবারের লোকজন। ঘণ্টা দুই পরেও মহাদেবের দেখা না মেলায়, বাড়ি ফিরে ছেলেকে গলায় দড়ি দিয়ে ঝুলতে দেখেন মহাদেবের বাবা চন্দ্রেশ্বর দাস। 

ঘটনা প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায় গোটা গ্রামে। দশ বছরের বড় ভাবির সঙ্গে জোর করে বিয়ে দেওয়ার ঘটনায় হতবাক পুলিশও। মহাদেবের বাবা চন্দ্রেশ্বরকে জেরা করে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। 

পুলিশ জানিয়েছে, চন্দ্রেশ্বর শারীরিক প্রতিবন্ধী। বড় ছেলে মারা যাওয়ার পর সংস্থার তরফ থেকে তাঁর পরিবারকে ৮০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়। 

চন্দ্রেশ্বরের দাবি, তার মধ্যে বড় ছেলের স্ত্রী রুবির পরিবারকে তিনি ২৭ হাজার টাকা দিয়েছিলেন। কিন্তু রুবির পরিবার শর্ত রাখে হয় পুরো টাকা দিতে হবে, না হলে মহাদেবের সঙ্গে রুবির বিয়ে দিতে হবে। পরিবারে অর্থাভাব থাকায় সেই শর্ত মেনে নেন তিনি।

পুলিশ আরো জানায়, বিয়ের পরপরই বাড়ি চলে যায় মাধব। পরদিন ভোরে তাকে গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। মাধব ভোর ৫টা থেকে সকাল ৭টার মধ্যে আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ।

মাধবের বাবা চন্দ্রেশ্বর দাস জানান, রুবি মাধবকে নিজের সন্তানের মতো দেখাশোনা করতেন। তাঁকেই বিয়ে করতে হবে বিষয়টি মেনে নিতে পারেনি সে।

গত বুধবার পুলিশ কর্মকর্তা মনীশ কুমার জানান, মঙ্গলবার এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় বিয়েতে উপস্থিত নয়জনের নাম উল্লেখ করা হয়েছে।

গো নিউজ২৪/এবি

আন্তর্জাতিক বিভাগের আরো খবর