‘শুধু নগ্ন হয়ে আমার সামনে সারা দিন দাঁড়িয়ে থাকবে’


আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৭, ০৩:০২ পিএম
‘শুধু নগ্ন হয়ে আমার সামনে সারা দিন দাঁড়িয়ে থাকবে’

একের পর এক বেরিয়ে আসছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের কুকর্মের কথা। অন্তত পাঁচ হাজার নারীকে অপহরণ করে যৌন ক্রীতাদাসে পরিণত করে রেখেছে এই জঙ্গিরা। জঙ্গিদের চোখে ধুলো দিয়ে পালিয়ে আসা ২০ বছরের এক নারী এমনই বিস্ফোরক তথ্য জানিয়েছেন।

ওই নারী জানান, একদিন সকালে হঠাত করেই বাড়ি থেকে জোর করে তাকে ধরে নিয়ে যায় আইএস জঙ্গিরা। তারপর তাকে তাদের ডেরায় নিয়ে যাওয়া হয়। সেখানে এক অন্ধকার ঘরে জনা ৪০০ নারীর সঙ্গে আটকে রাখা হয়েছিল। দশ দিন পর তাদের চোখ বন্ধ করে একটা গাড়িতে ঠাসাঠাসি করে নিয়ে যাওয়া হল এক বাড়িতে। সেখানে তাকে বিক্রি করে দেওয়া হল। এরপর সে অন্তত তিন চার বার বিক্রি করা হয়েছে। বেশ কয়েকজন নারীকে বিভিন্ন জায়গাতে বিক্রি করা হয়। সব জায়গাতেই তাদের যৌন ক্রীতদাসি করে রাখা হত। শেষবার একটি বুড়োর কাছে বিক্রি করা হয় তাকে। সে জিজ্ঞেস করেছিল, রান্না করতে পারে কি না। ।

জবাবে ওই নারী জানিয়েছিল তিনি রান্না পারেন না। কিন্তু এরপরেও রান্না শিখিয়ে দেওয়ার নাম করে নিয়ে তাকে নিয়ে যাওয়া হয়। বুড়োর বাড়িতে যাওয়ার পর তাকে সহ্য করতে হয় অন্য রকম অত্যাচার। বুড়োটা বলত, কোনও কাজ করতে হবে না, শুধু নগ্ন হয়ে আমার সামনে সারাদিন দাঁড়িয়ে থাকবে। এরপর এক রাতে বুড়ো ঘুমিয়ে পড়ার পর সেখান থেকে পালিয়ে আসে ওই নারী।

এদিকে আইএস জঙ্গিরা ১২ থেকে ১৫ বছরের বালিকাদের যৌন ক্রীতদাসি করে ডেরায় রেখে দেয় বলে আইএস জঙ্গিদের থেকে পালিয়ে আসা আরেক নারী জানিয়েছেন। তিনি জানান, ওই বালিকাদের ওপর দিনের পর দিন চলে নির্যাতন, ধর্ষণ।

গো নিউজ২৪/এসআর

আন্তর্জাতিক বিভাগের আরো খবর