৫ বছরের কিশোরীর গাড়িতে হ্যারি


আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৭, ০৮:৪৪ পিএম
৫ বছরের কিশোরীর গাড়িতে হ্যারি

ঢাকা: পাঁচ বছর বসয়ী কিশোরীর গাড়িতে চড়লেন ব্রিটেনের রানী এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি। কানাডার টরেন্টোতে প্রিন্স হ্যারির উদ্যোগে প্রতিষ্ঠিত ইনভিক্টাস গেমসের মাঠে তিনি ডিমিনি নামের এক মেয়ের ড্রাইভিংয়ে চোট আকৃতির কারে চড়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। এরই মধ্যে সেই  দৃশ্য ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়ও। 

রোববার এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার ইনভিক্টাস গেমস ২০১৭ এর যাত্রা শুরু হয়। এদিন মাঠে পাঁচ বছর বয়সী ডিমিনির যাত্রী হিসেবে পাশের সিটে বসেছিলেন হ্যারি। এ সময় মেয়েটি তাকে নিয়ে মাঠের কঠিন রাস্তায় ক্ষুদ্রাকৃতির কারটি চালায়। ছোট কারের যাত্রী হয়ে বেশ কিছুক্ষণ কারটিতে কাটিয়েছেন প্রিন্স। 

এ বিষয়ে মেয়েটির বাবা নেদারল্যান্ডসের তীরন্দাজ দলের সদস্য পল গোম্পার্স টেলিগ্রাফকে বলেন, হ্যারির এই দৃশ্য দেখা চমৎকার অভিজ্ঞতা বলা যায়।

প্রসঙ্গত,  ইনভিক্টাস গেমস একটি আন্তর্জাতিক প্যারাঅলিম্পিক স্টাইল টুর্নামেন্ট। শারীরিক প্রতিবন্ধীরা এই টুর্নামেন্টে অংশ নিয়ে থাকে। এবার ২৩ সেপ্টেম্বর কানাডার টরেন্টোতে শুরু হওয়া এই ইনভিক্টাস গেমসে অংশ নিচ্ছেন ৭ আফগান পঙ্গু সৈনিক। এ আসরে পদক জয়ের জন্য এরই মধ্যে কঠোর অনুশীলন করেছেন আফগানিস্তানে যুদ্ধের সময় পা হারানো ৭ জন সৈনিকের এই দলটি। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশের প্রতিবন্ধীরা এই টুর্নামেন্টে অংশ নিয়েছেন।  

গোনিউজ২৪/এসএ/পিআর

আন্তর্জাতিক বিভাগের আরো খবর