মেয়েদের সুন্দর স্তনে পুরুষের আকর্ষণ কমেছে: গবেষণা


আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ২০, ২০১৭, ০৩:৫০ পিএম
মেয়েদের সুন্দর স্তনে পুরুষের আকর্ষণ কমেছে: গবেষণা

সাম্প্রতিক এক জরিপে মেয়েদের প্রতি নতুন প্রজন্মের ছেলেদের দৃষ্টিভঙ্গিতে একটি বড় ধরনের পরিবর্তনের ইঙ্গিত পাওয়া গেছে। আগের প্রজন্মের তুলনায় মেয়েদের স্তনের প্রতি একুশ শতকের পুরুষদের আকর্ষণ কম। একটি অনলাইন সমীক্ষায় এই তথ্য বেরিয়ে এসেছে।

পর্নো বিষয়ক সাইট পর্নহাবের ওই জরিপে পর্নে আসক্ত পুরুষদের পছন্দের বিষয়টি উঠে আসে। এতে দেখা যায়, সুন্দর স্তন খোঁজার হার আগের চেয়ে ২০ শতাংশ কমেছে। অবশ্য এখনো সার্চ দিয়ে অনেকেই মেয়েদের সুন্দর স্তন খোঁজে। কিন্তু এই হার সব মিলিয়ে দেড় শতাংশ।

নতুন এই জরিপে সমাজ পরিবর্তনেরও একটি বিষয় ফুটে উঠেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তরুণ প্রজন্ম কেন আগের চেয়ে সার্চ দিয়ে কম খুঁজছে মেয়েদের স্তন- এই প্রশ্নের উত্তরে সমাজবিজ্ঞানীরা জানান, কিছুদিন আগেও এ বিষয়ে এক ধরনের রক্ষণশীলতা ছিল। অনেক প্রগতিশীল সিনেমা পর্যন্ত সচেতনভাবে নগ্নতা এড়িয়ে গেছে। সমাজে মেয়েদের খোলামেলা চলাফেরায় ছিল নানা বিধিনিষেধ। ফলে নায়িকার বৃষ্টিভেজা ছবি বা ঝর্ণায় গোসলের চিত্র দেখেই পূর্ণ হয়েছে ফ্যান্টাসি।

এখন সেই সময়ে পেরিয়ে গেছে। মেয়েরা এখন আর রক্ষণশীলতায় আবদ্ধ নয়। অনেকটা ‘খেলামেলা’ চলাফেরাই করছেন তারা। এই কারণে মেয়েদের বক্ষ আর ছেলেদের কাছে আগের মতো আবেদন সৃষ্টি করে না বলে মনে করেন বিশেষজ্ঞরা। এতে আগ্রহ কমেছে ছেলেদের।

ডেসমন্ড মরিসের তত্ত্ব মতে, পুরুষ ও নারীর যৌনতায় স্তনের গুরুত্ব শুরু হয়েছিল বিবর্তনের মধ্য দিয়ে। আজকের মানুষ যখন চারপেয়ে প্রাণি থেকে দুই পায়ে হাঁটতে শুরু করেছিল, সেই অভিযোজনকালে, নিতম্বের রেপ্লিকা হিসেবে এসেছে স্তন। মূলত তখন নিতম্ব পুরুষকে নারীর যৌন উদ্দীপনা সম্পর্কে যে বার্তা দিতো, পরবর্তীকালে স্তন সেই ভূমিকা নিয়েছে।

গো নিউজ২৪/ আরএস

আন্তর্জাতিক বিভাগের আরো খবর