সপ্তাহে তিনবেলা খাবার খান এই দম্পতি


আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ২০, ২০১৭, ০১:১৬ পিএম
সপ্তাহে তিনবেলা খাবার খান এই দম্পতি

গত নয় বছরে কত বেলা খেয়েছেন তা অনায়াসেই বলে দিতে পারেন যুক্তরাষ্ট্রের এই দম্পতি। হিসাবটা সহজ। নয় বছরে কত সপ্তাহ হয়, তাকে তিন দিয়ে গুণ করলেই বেরিয়ে যাবে ফলাফল। কারণ এই সময়ের মধ্যে সপ্তাহে তিনবার খাবার খেয়েছেন তারা।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, আকহি রিকার্ডো ও ক্যামেলিয়া সপ্তাহে তিনবার আহার করেন। আর সেই তিনবারের খাবারের কথা শুনলেও চমকে যাবেন। সপ্তাহে তিনবার খাবার খাওয়ার সময় তারা খান এক পিস ফল অথবা ভেজিটেবল স্যুপ।

ভাবছেন, কীভাবে বেঁচে আছেন তারা? এই দম্পতির বিশ্বাস, না খেয়েও মানুষ বাঁচতে পারে। খুব ভালোভাবেই পারে। কোনও ডায়েট ভেবে ভুল করবেন না। না খেয়ে জীবনধারণ করার এই পদ্ধতিটি কয়েক যুগ ধরেই বর্তমান। একে ব্রেথারিয়ানিজম (Breatharianism) বলা হয়।

ক্যামেলিয়া ও রিকার্ডোর পাঁচ বছরের একটি পুত্রসন্তান ও ২ বছরের একটি কন্যাসন্তান রয়েছে। গর্ভে পুত্রসন্তান থাকার সময়ও খাদ্যাভাসে তেমন পরিবর্তন হয়নি ক্যামেলিয়ার। সপ্তাহে মাত্র নয়বার খেতেন তিনি। তারপরও সুস্থ ও স্বাভাবিকভাবেই সন্তান প্রসব করেন। এই নারী বলেন, ‘গর্ভের সন্তানকে ভাল রাখতে নিয়মিত চিকিত্‍সকের চেক-আপের মধ্যেই ছিলাম। আমার খাদ্যাভাসের জন্য সন্তান জন্ম দিতে কোনও সমস্যা হয়নি। এমনকি দুই সন্তানও সুস্থ ও স্বাভাবিক রয়েছে।’

৩৬ বছর বয়সি রিকার্ডোর বলেন, ‘আমাদের পরিবারে বেঁচে থাকার রসদ খুবই কম খরচের। তবে যে পরিমাণ টাকা-পয়সা থাকে, তাতে পরিবারসহ ঘুড়ে বেড়ানো যায় অনায়াসেই। ব্রিথারিয়ান জীবনযাপনে যে কেউই বাঁচতে পারেন। তার ফল উপভোগ করা যায় সারাজীবন ধরে। এর অর্থ শুধু না খেয়ে থাকা নয়, মহাজাগতিক পুষ্টি সম্পর্কে অবহিত হওয়া ও সুস্থ হয়ে বেঁচে থাকার অর্থই হল ব্রিথারিয়ানিজম।’

গো নিউজ২৪/ আরএস

আন্তর্জাতিক বিভাগের আরো খবর