শ্রীলঙ্কায় বন্যা ও ভূমিধসে নিহত ১০০, নিখোঁজ ৯৯


আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০১৭, ০৩:৪৩ পিএম
শ্রীলঙ্কায় বন্যা ও ভূমিধসে নিহত ১০০, নিখোঁজ ৯৯

তীব্র মৌসুমী বর্ষণ ও ভূমিধসে শ্রীলঙ্কায় এ পর্যন্ত ১০০ জন নিহত হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে আরো ৯৯ জন। প্রাকৃতিক এই দুর্যোগে দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২ লক্ষাধিক লোক ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে জানিয়েছে তাদের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ।

উপদ্রুত এলাকায় কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। চিকিৎসা সামগ্রী নিয়ে ইতিমধ্যে শ্রীলঙ্কার উদ্দেশ্যে একটি জাহাজ পাঠিয়েছে ভারত।

২০০৩ সালের পর বর্তমান বন্যাটিকে সবচেয়ে ভয়াবহ হিসেবে বিবেচনা করা হচ্ছে। ওই বছরের বন্যায় শ্রীলঙ্কার ১০ হাজারের বেশি মানুষ গৃহহারা ও ২৫০ জন নিহত হয়েছিল। এদিকে নদীর পানি বেড়ে যাওয়ায় নতুন করে বন্যা সতর্কতা দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বাজিরা আবেওয়ার্দেনা।

তিনি বলেন, ‘এখনো দূরবর্তী এমন সব জায়গা আছে, যেখানে পৌঁছানো সম্ভব হয়নি। এমন জায়গার তথ্য আমাদের কাছে আছে, যেসব স্থানে হেলিকপ্টার কিংবা নৌকা- কোনোটাই পৌঁছতে পারে না।’

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শ্রীলঙ্কার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা কালুতারা। সেখানে এ পর্যন্ত পাঁচটি ভূমিধসের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় পুলিশের মুখপাত্র প্রিয়ন্ত জয়কদি।

গো নিউজ২৪/ আরএস

আন্তর্জাতিক বিভাগের আরো খবর