সিধু এখন কংগ্রেসম্যান


প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৭, ০৩:৩১ পিএম
সিধু এখন কংগ্রেসম্যান

কংগ্রেস পার্টিতে যোগ দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার নবজ্যোৎ সিং সিধু। পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগেই কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাত করে কংগ্রেসে যোগ দেন তিনি। যদিও ভারতের রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন ছিল তিনি অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিতে যোগ দিচ্ছেন। তবে শেষ পর্যন্ত কংগ্রেসেই যোগ দিলেন ভারতের এই সাবেক ক্রিকেটার।

এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, দিল্লিতে আজ রোববার রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া নবজ্যোৎ সিং সিধুর। আর এই বৈঠকের পরই নবজ্যোৎ সিং সিধুর কংগ্রেসে যোগ দেওয়ার খবর জানা যায়।

পাঞ্জাব রাজ্যে কংগ্রেসের সভাপতি অমরিন্দর সিং বলেছিলেন, পাঞ্জাব বিধানসভা নির্বাচনে অমৃতসর (পূর্ব) কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে নির্বাচনে লড়তে পারেন সিধু। আগামী ৪ মার্চ পাঞ্জাব রাজ্যে নির্বাচন।

৫৩ বছর বয়সী সাবেক এই সাংসদ গেল বছরের সেপ্টেম্বরে বিজেপি ছাড়েন। গত বছরের ১৮ জুলাই রাজ্যসভা থেকে পদত্যাগ করেন সিধু। সেসময় তিনি অভিযোগ করেছিলেন, দলের ভেতর তাকে গুরুত্ব দেওয়া হচ্ছে না। সেসময় অর্থমন্ত্রী অরুন জেটলির কাছে নিজের অমৃতসরের সংসদীয় আসন হস্তান্তর করতে বাধ্য হন তিনি। সিধু বিজেপি ছাড়ার দু’মাস পরেই তার স্ত্রী নভোজৎ কর সিধু বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন।

এদিকে কংগ্রেসের মুখপাত্র রনদ্বীপ সিং সুর্যিওয়ালা এক বিবৃতিতে দিয়ে নভোজৎ সিং সিধুকে স্বাগত জানিয়েছে কংগ্রেস। রাহুলের এমন দূরদর্শী পদক্ষেপের প্রশংসা করে তিনি জানান, কংগ্রেসের ছত্রছায়ায় সবাইকে আশ্রয় দেয়ায় কংগ্রেস পরিবার এবং আমাদের পক্ষ থেকে রাহুলকে ধন্যবাদ।

গো-নিউজ২৪/বিএস

 

আন্তর্জাতিক বিভাগের আরো খবর