র‌্যাবকে ১০ কোটি টাকা ঘুষ প্রস্তাব দেন জি কে শামীম


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০২:৫৬ পিএম
র‌্যাবকে ১০ কোটি টাকা ঘুষ প্রস্তাব দেন জি কে শামীম

গ্রেফতার এড়াতে র‌্যাবকে ১০ কোটি টাকা ঘুষ প্রস্তাব দিয়েছিলেন যুবলীগ নেতা ও প্রভাবশালী ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম।

শুক্রবার নিকেতনের অফিস থেকে ৭ দেহরক্ষীসহ তাকে গ্রেফতার করে র‌্যাব। সেখান থেকে বিপুল পরিমান নগদ টাকা, এফডিআর ডকুমেন্ট এবং চেক জব্দ করা হয়। সেইসঙ্গে অবৈধ অস্ত্র এবং মাদকও পাওয়া যায় জি কে শামীমের অফিসে। 

জানা গেছে, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম যখন নিকেতনের অফিসে তল্লাশির প্রস্তুতি নেন তখন র‌্যাব কর্মকর্তাদের অভিযান ও তল্লাশি করতে বারণ করেন জি কে শামীম। এর বদলে এক কর্মকর্তাকে ১০ কোটি টাকা ঘুষ প্রস্তাব করেন তিনি। তবে সেই প্রস্তাবে রাজি না হয়ে অভিযান চালায় র‌্যাব। 

র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম সাংবাদিকদের বলেন, ‘জি কে শামীম তার অফিস-বাসায় অভিযান না চালাতে এবং গ্রেফতার এড়াতে আমাকে ১০ কোটি টাকার ঘুষ প্রস্তাব করেছিলেন। প্রস্তাব আমলে না নিয়ে আমরা জি কে শামীমের কার্যালয়ে অভিযান চালাই, তাকেসহ তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করি।’

তিনি বলেন, টেন্ডারবাজি, চাঁদাবাজি, মানি লন্ডারিংয়ের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনি এখন ডিবি হেফাজতে।

গো নিউজ২৪/আই

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর