শিশু সন্তানকে বুকে জড়িয়েই পুড়ে মরলেন মা


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০১৯, ০৭:৪৩ পিএম
শিশু সন্তানকে বুকে জড়িয়েই পুড়ে মরলেন মা

রাজধানীর চকবাজারের রাজমহল হোটেলের ওপর তলায় থাকতো ফাতেমাদের পরিবার। আগুন লাগার খবর পেয়ে চার বছরের ফিটফুটে শিশু ফাতেমাকে বুকে জড়িয়ে বাঁচার জন্য নিচে নেমে আসেন মা আনিকা তাবাসসুম নেহা। ‘বাঁচাও’, ‘বাচাও’ বলে চিৎকার শুরু করেন। নিজে বের হতে পারছিলেন না। কেউ সাহায্য করবেন সেই উপায়ও নেই। অল্প দূর থেকে সবাই দেখলেন শিশুটিকে কোলে রেখেই আগুনে পুড়লেন মা।

এভাবেই ঘটনাটির বর্ণনা দেন ফায়ার সার্ভিসকর্মী সবুজ খান। অশ্রুসিক্ত সবুজের আক্ষেপ, সবকিছুর বিনিময়ে যদি শিশুটি আর মাকে বাঁচাতে পারতাম, তাহলে নিজেকে ধন্য মনে করতাম।

চুড়িহাট্টা মসজিদের বাম গলিতে থাকেন নাবিল। তিনি মসজিদের সামনে থেকে তরকারি কিনে কেবল বাসায় প্রবেশ করেছেন। এরপরই বিকট শব্দ শুনতে পান। তিনি বলেন, একের পর এক এমন শব্দ হচ্ছিল, যেন কেয়ামত শুরু হয়ে গেছে। জ্যাম থাকায় কেউ বাঁচতে পারেনি।

আগুনের ভয়াবহতার কারণ বর্ণনা করেন ভস্মীভূত হওয়া ওষুধের দোকান হায়দার মেডিকোর লিটন। তার ভাই মঞ্জু ও তিন বন্ধু নাসির, আনোয়ার ও হীরাকে সন্ধ্যায় দোকানে রেখে পাশেই বাসায় যান। আগুন লাগার খবর পেয়ে লিটন ছুটে এসেছিলেন। কিন্তু আগুনের লেলিহান শিখা ছাড়া কিছু দেখতে পাননি।

ঘটনার সময় চকবাজার চুড়িহাট্টা শাহি জামে মসজিদের ডান দিকে কমিউনিটি সেন্টারের সামনে দিয়ে রিকশা নিয়ে যাচ্ছিলেন পটুয়াখালীর নুর আলম। ডান হাতের রগ কাটা, মাথায় ১০টি সেলাই আর পিঠের দিকে সোয়েটার ছেঁড়া। ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা নিয়ে রিকশা নিতে এসেছেন তিনি। কিন্তু ঘটনাস্থলে এসে হতভম্ব হয়ে পড়েন। চোখের সামনে ধ্বংসস্তূপ আর ধ্বংস্তূপ।

আলম বলেন, রাত ১০টার পর প্রচণ্ড জ্যাম ছিল ওই গলিতে। রিকশা, ভান, প্রাইভেটকার, ছোট পিকআপ, মাইক্রোবাস, মোটরসাইকেল ও পায়ে হাঁটা লোকজন ছিল ভরপুর। কিছুতেই সরছিল না জ্যামটা। হঠাৎ প্রচণ্ড শব্দে আগুনের গোলা এসে সবাইকে শুইয়ে দিলো। আমি ছিটকে আরও পেছনে ড্রেনে পড়ে গেলাম। সামান্য জ্ঞান ছিল, তাই মেডিকেল যেতে পেরেছি।

চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাতের ১৫ ঘণ্টা পর আগুন নিভিয়ে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। 

গো নিউজ২৪/আই

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর