কারা এরা?


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৮, ০৬:৪৬ পিএম
কারা এরা?

ঢাকা : রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় বিক্ষুব্ধ বিএনপির নেতাকর্মীরা পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেন। বেশকিছু ছবিতে দেখা যায় পুলিশের গাড়িতে আগুন দিচ্ছে দুষ্কৃতিকারীদের। এছাড়া লাঠি হাতের মারমুখী দেখা গেছে তাদের। এ সময় তাদের অনেকের হাতে বিএনপি নেতা মির্জা আব্বাসের পোস্টার দেখা গেছে। আইনশৃঙ্খলাবাহিনী বলছে ছবি ও ভিডিও ফুটেজ দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গাড়িতে আগুন

সরেজমিনে দেখা গেছে, সকাল ৯টা থেকে গত দুই দিনের মতো বুধবারও ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদেরকে ফরম কিনতে বিএনপির কার্যালয়ের সামনে জড়ো হতে দেখা গেছে। ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া শুরু হয়। শুরু হওয়ার প্রায় ৩ ঘন্টা পর দুপুর ১টা দিকে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়।

ভাঙচুর

এসময় বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের একটি জিপ গাড়ি ও একটি প্রাইভেট কার ভাংচুর করে আগুন ধরিয়ে দেন। এছাড়া রাস্তার ওপরে লাঠিতে আগুন লাগিয়েও দেন তারা। জানা গেছে, ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীরা রাস্তা বন্ধ করে দিয়ে বিএনপির অফিসের সামনে অবস্থান নেন। এসময় পুলিশ নেতাকর্মীদের সরিয়ে দিয়ে একটা করে গাড়ি চলাচলের জায়গা করে দিতে চাইলে সংঘর্ষের সূত্রপাত্র শুরু হয়।

এরা কী মির্জা আব্বাসের সমর্থক

পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ও শটগানের ফাঁকা গুলি ছুঁড়ে। জবাবে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং বাঁশ ও লাঠি নিয়ে ধাওয়া দেন।

আবারো হেলমেট

এসময় বিএনপির ৫০ নেতাকর্মীরা আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়ছে।

ভাঙচুর

প্রায় ৩০ মিনিট পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া চলে। পরে বিএনপির নেতাকর্মীদের ধাওয়ার পুলিশ পিছু হটে কাকরাইল মোড়ে এপিসি, জলকামান ও ফায়ার সার্ভিসের গাড়ি নিয়ে অবস্থান নেন। আর বিএনপির নেতাকর্মীরা হাতে লাঠি ও বাঁশ নিয়ে একাধিকবার বিএনপির কার্যালয় থেকে ছোট ছোট মিছিল নিয়ে কাকরাইল মোড়ের দিক থেকে আবার পার্টির অফিসের নিচে এসে অবস্থান নেন।

আগুন

এসময় তারা মুক্তি মুক্তি মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই, খালেদা জিয়ার ভয় নাই রাজপথ ছাড়ি নাইসহ সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তোলেন।

আগুন

অপরদিকে বিএনপি কার্যালয়ের ডানপাশে পল্টন থানার সামনে পুলিশকে অবস্থান নিতে দেখা গেছে। এরপর বেলা আড়াই দিকে বিএনপির অফিসের নিচ থেকে আহত নেতাকর্মীদের অ্যাম্বুলেন্স করে হসপিটালে নিয়ে যাওয়া হয়।

রণক্ষেত্র

গো নিউজ২৪/আই

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর