নির্বাচনী মাঠে মুখোমুখি দুই অভিনেত্রী


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৮, ০৭:০০ পিএম
নির্বাচনী মাঠে মুখোমুখি দুই অভিনেত্রী

ঢাকা : নির্বাচনের মাঠে এবার মুখোমুখি অবস্থান রয়েছেন দুই অভিনেত্রী শমী কায়সার ও রোকেয়া প্রাচী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন দুজনেই। 

মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী কয়েক বছর ধরে ফেনীতে যোগাযোগ বৃদ্ধি করে চলেছেন। রাজনৈতিক সভা-সমাবেশ ছাড়াও নির্বাচনী এলাকায় উঠান বৈঠক, নিজের স্বেচ্ছাসেবী সংগঠনে ‘স্বপ্ন সাজাই’-এর মাধ্যমে জনসচেতনা সৃষ্টিসহ সামাজিক কর্মকান্ডে অপরাপর প্রার্থীদের সাথে নিজেকে তুলে ধরেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এ অভিনেত্রী।

একই আসনে প্রকাশ্যে না এলেও আওয়ামীলীগের মনোনয়ন চাইবেন ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট শমী কায়সার। নির্বাচনকে ঘিরে অল্প সময়ের ব্যবধানে বেশ কয়েকবার ফেনীর নিজ বাড়ি ও বিভিন্ন অনুষ্ঠানে সরব উপস্থিতি দেখা যাচ্ছে তার। মনোনয়ন পেলে গণসংযোগসহ দলীয় কর্মকান্ডে আরো বেশি সক্রিয় হবেন বলে তার সমর্থকদের দাবি।

অন্যদিকে এরা দুজন ছাড়াও ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে আওয়ামীলীগের অন্তত ডজন খনেক প্রার্থী মনোনয়নের জন্য জোর তদবির চালিয়ে যাচ্ছেন। বেশ কয়েকজন প্রার্থী নির্বাচনী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী এলাকায় দলীয় কর্মকান্ডে অংশগ্রহণ, শিক্ষা-সামাজিক সংগঠনে অনুদান, সামাজিক আচার-অনুষ্ঠানে অংশগ্রহণ, গরীব-দুঃখীকে সহযোগিতাসহ নানা কার্যক্রমে যোগাযোগ বৃদ্ধি করেছেন অনেকে।

এদের মধ্যে রয়েছেন-বর্তমান সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা হাজী রহিম উল্যাহ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক ও এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যান আক্রাম হোসেন হুমায়ুন, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপকমিটির সাবেক সহসম্পাদক ও সাবেক ছাত্রনেতা জহির উদ্দিন মাহমুদ চৌধুরী লিপটন, সোনাগাজী উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জেড এম কামরুল আনাম ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, জেলা যুবলীগ সভাপতি ও দাগনভূঞা উপজেলা চেয়ারম দিদারুল কবির রতন ও পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন।

গো নিউজ২৪/আই

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর