খালেদাকে কারাগারে বিশেষ গাছের বড়ই খাওয়ানোর অনুরোধ


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৮, ০৬:৪২ পিএম
খালেদাকে কারাগারে বিশেষ গাছের বড়ই খাওয়ানোর অনুরোধ

ঢাকা : দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারের একটি বিশেষ বড়ই গাছের বড়ই খায়োনোর কথা জাতীয় সংসদে বলেছিলেন জাতীয় পার্টির সদস্য ইয়াহিয়া চৌধুরী।

রায়ের দিন সংসদে তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রোপন করা গাছের বড়ই খালেদা জিয়াকে খাওয়ানোর অনুরোধ করেছিলেন।

এর ১১দিন পর কারাগারে সেই বড়ই গাছের অস্তিত্ব নেই বলে জানালেন খোদ এরশাদ। তিনি বলেন, বড়ই গাছের বিষয়টি রসিকতা বা ঠাট্টা করেছিলেন।

১৯৯০ সালের ডিসেম্বরে গণআন্দোলনের মুখে ক্ষমতা ছাড়ার পর এরশাদকে কারাগারে নেয়া হয়। পরে দুর্নীতির মামলায় তার সাজাও হয়। ১৯৯৭ সালের ৯ জানুয়ারি তিনি জামিনে মুক্ত হন।

তখন থেকেই কারাগারে এরশাদের বড়ই গাছ রোপনের বিষয়ে কথা ছড়ায়। দুর্নীতির মামলায় সাজা পাওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর বিষয়টি নিয়ে আবার কথা উঠে। 

মঙ্গলবার দুই দিনের সফরে নিজ এলাকা রংপুরে যাওয়া এরশাদ সার্কিট হাউজে সাংবাদিকদের বলেন, ‘ওটা আমি ঠাট্টা করেছি। কোন রুমে ছিলাম মনে নেই।

খালেদা জিয়ার সাজা প্রসঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, রাজনীতি করতে হলে জেলে যেতে হয়, এটা নতুন কিছু নয়। তবে উনি (খালেদা জিয়া) কী কারণে জেলে গেছেন, কেন গেছেন, কী অপরাধ ছিল তা নিয়ে কোন কথা বলব না। সেটা আদালত ভালো বলতে পারবে।

খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন নয়-বিএনপি নেতাদের এমন বক্তব্যের যুক্তি নেই বলেও মনে করেন এরশাদ। ১৯৯১ ও ১৯৯৬ সালে কারাগারে থেকে পাঁচটি করে আসনে জেতার কথা উল্লেখ করে তিনি বলেন, আমিও তো জেলে থেকে নির্বাচন করেছি। ২৫টি আসন পেয়েছি। ইতিহাস তো আছে।

 

গো নিউজ২৪/আই

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর