চিড়িয়াখানায় অদ্ভুদ প্রানী : দেহ জানোয়ারের, মুখ মানুষের (ভিডিও)


ইমতিয়াজ আমিন, সাব-এডিটর প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৮, ০৬:৩৬ পিএম
চিড়িয়াখানায় অদ্ভুদ প্রানী : দেহ জানোয়ারের, মুখ মানুষের (ভিডিও)

দেহ জানোয়ারের অথচ মুখ মানুষের, হ্যা এটাই সত্য। পাকিস্তানের একটি চিড়িয়াখানায় দেখা মিললো এমন অদ্ভুত এক প্রানীর। প্রতিদিন হাজারো মানুষ প্রাণীটিকে দেখতে ভিড় করছেন চিড়িয়াখানায়।

দর্শনার্থীদের প্রশ্নের জবাবও দিচ্ছে প্রানীটি। পা- লেজ-শরীর নাড়াচাড়া করে দেখাচ্ছে। মজা করছে শিশুদের সাথে। 

অদ্ভুদ এই প্রানীটির দেখা মিলেছে পাকিস্তানের করাচির একটি চিরিয়াখানায়। প্রানীটির নাম মমতাজ বেগম। নাম অনুসারে তাকে রাখা কক্ষটির নাম হয়ে গেছে মমতাজ মহল। দশ টাকার টিকেট কেটে মমতাজকে একনজর দেখতে চিড়িয়াখানায় ভিড় লেগে যায় সকল বয়সী মানুষের।

পাঠক এতক্ষণ যাকে এক আজব প্রানী বলে পরিচয় করিয়ে দিয়েছি তিনি আসলে অচেনা কোনো প্রানী নন। তিনি আমাদের চিরচেনা সৃষ্টির সেরা জীব মানুষ। তার আসল নাম আলী মুরাদ। চিড়িয়াখানায় আগত দর্শনার্থীদের আনন্দ দিতে মমতাজ বেগম নামের অদ্ভুদ প্রানী হয়ে যান তিনি। এই কাজের মাধ্যমে উপার্যিত অর্থ দিয়ে চলে তার সংসার। 

এরই মধ্যে দর্শনার্থীদের মাঝে বেশ আলোচনার জন্ম দিয়েছে মমতাজের এই চরিত্র। একজন বলেছেন তারা বাচ্চাকে নিয়ে কেবল মমতাজ কে দেখতে এসেছেন। তাকে দেখে বাচ্চা খুবই খুশি।

অন্যএকজন মমতাজের এই কাজের জন্য বাহবা দিয়ে বলেছেন কোনো রকম নড়াচড়া ছাড়া দীর্ঘ ১২ ঘন্টা বসে থাকা অত্যন্ত কঠিন কাজ। মানুষের আনন্দের জন্য মমতাজ সেটা করে যাচ্ছেন হাশিমুখে। এজন্য তাকে স্যালুট।

অন্যরকম এই কাজের বিষয়ে আলী মুরাদ বলেন, আমি এটা ভেবে আনন্দিত যে, মানুষ যানে আমার এই সাজ নকল। তারপরও তারা আমাকে দেখতে এখানে আসে এবং আনন্দিত হয়। এতে আমিও অত্যন্ত খুশি।

দেখে নিন অদ্ভুদ প্রানী মমতাজ বেগমের ভিডিওটি..
 

 

গো নিউজ২৪/আই

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর