সাপের মিলন দৃশ্য দেখতে ভিড়, অতঃপর আজব কাণ্ড!


আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ২৩, ২০১৭, ০১:২২ পিএম
সাপের মিলন দৃশ্য দেখতে ভিড়, অতঃপর আজব কাণ্ড!

দুটি দাঁড়াশ সাপের মৈথুন দৃশ্য মানুষকে অন্ধ বিশ্বাসের দিকে ঠেলে দিল। শনিবার ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি শহরের বাইরে ৭৩ মোড় এলাকায় জলাশয়ের পাশে দুটি সাপকে সঙ্গম করতে দেখেন স্থানীয় বাসিন্দারা। এর পরই ঘটে গেল একের পর এক ঘটনা।

সকাল ৯টা থেকে টানা ৩ ঘণ্টা দুটি সাপ নিজেদের মধ্যেই সঙ্গমে মেতে ওঠে। স্থানীয় বয়স্ক বাসিন্দা মতিলাল বিশ্বাস জানান, বর্ষায় দুই সাপের এই মিলনের সময় লাল, সাদা কাপড় ফেলে দিলে সাপেরা সেই কাপড় নিয়ে মিলন করলে সেই কাপড় নাকি পবিত্র হয়ে যায়। সেই কাপড়ের টুকরো তাবিজ, কবজ করে পরলে বিভিন্ন সমস্যা খুব সহজেই সমাধান হয়ে যায়।

এদিন দুই সাপের মিলনের সময় বহু মানুষ বাড়ি থেকে কাপড় এনে ফেলে দেয়। মিলন শেষ হলে সাপেরা এলাকাছাড়া হওয়ার পর যে যার কাপড় নিয়ে চলে যান। জলপাইগুড়ি সায়েন্স অ্যান্ড নেচার ক্লাবের সম্পাদক রাজা রাউন্ড জানান,বর্ষার সময়েই বিভিন্ন প্রাণীর সঙ্গমের ঋতু। সঙ্গমের জন্য এলাকা দখলের লড়াই হামেশাই গ্রামেগঞ্জে দেখা যায়। 

কাপড় দিলে সেই কাপড় অন্ধ বিশ্বাসমতে কোনো কাজেই আসে না। এই একবিংশ শতাব্দীতেও যে আমাদের রাজ্য তথা দেশের জনমানসে এখনও কুসংস্কারের প্রভাব প্রবলভাবেই অবস্থান করছে, তা আরো একবার নতুন করে সামনে নিয়ে এল এ দিনের ঘটনা।

গো নিউজ২৪/এএইচ

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর