গরুর মাংস নেই বলে ভাঙল বিয়ে!


প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৭, ০৫:৪২ পিএম
গরুর মাংস নেই বলে ভাঙল বিয়ে!

বিয়ের অনুষ্ঠানের আয়োজনে নেই গরুর মাংস। তাতে ক্ষিপ্ত পাত্রপক্ষ। তাদের চাই গরুর কোর্মা, কাবাব, বিরিয়ানি। আর কনেপক্ষ সেসব খাবার দিতে না পারায় ভেঙে গেল বিয়ে। 

ভারতের উত্তর প্রদেশের মুজাফফর নগরে সম্প্রতি এমনই এ ঘটনা ঘটেছে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ক্ষমতা গ্রহণের পর তার নির্দেশে অবৈধ কসাইখানা বন্ধ হয়ে যায়। ফলে মাংসের দামও অনেক বেড়ে যায়। নেই পর্যাপ্ত জোগান। ফলে বিয়েতে গরুর কাবাব, গরুর কোর্মা এবং বিরিয়ানির জন্য প্রয়োজনীয় মাংসের ব্যবস্থা করতে পারেনি কনেপক্ষ। তাই তারা সবজি ও ফল-ফলাদি দিয়ে নানা আয়োজন করেছিল।

কনেপক্ষের বাড়িতে এসে বর রিজওয়ান ও তার পরিবারের সদস্যরা গরুর মাংসের কাবাব, কোর্মা এবং বিরিয়ানির কথা বলে। কিন্তু এসব পদ করতে না পারার কথা জানায় কনে নাগমার পরিবার। কেন পারেনি, তার ব্যাখ্যাও তুলে ধরে তারা বরপক্ষের কাছে। কিন্তু বরপক্ষ অনড়। তাদের দাবি মাংসের ওইসব পদ লাগবেই, নইলে বিয়ে হবে না।

বিপাকে পরে নাগমার পরিবার গ্রামের গণ্য-মান্য ব্যক্তি ও পঞ্চায়েত ডাকেন। কিন্তু তাতেও কাজ হয়নি। অবশেষে মুষড়ে পড়ে কনেপক্ষ। আর এমন সময়ে যেন ত্রাতা হয়ে আসেন এক যুবক। বিয়ের অনুষ্ঠানে তিনি নিমন্ত্রিত হয়ে এসেছিলেন। বরপক্ষ চলে যাওয়ার পর নাগমাকে বিয়ের প্রস্তাব দেন তিনি। তার প্রস্তাবে নাগমা ও তার পরিবার রাজি হয়ে যান। তখন সে আসরেই বাজে বিয়ের সানাই। সূত্র: এনডিটিভি \

গোনিউজ২৪/এমএস

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর