ডিমের ভেতর হীরার টুকরো!


প্রকাশিত: মার্চ ২৫, ২০১৭, ০৯:১০ পিএম
ডিমের ভেতর হীরার টুকরো!

ডিম আগে না মুরগি আগে এ নিয়ে বিতর্কের অন্ত নেই। তবে এ বিতর্কে এক পাশে ঠেলে এবার আজগুবি এক ঘটনা ঘটে গেলো যুক্তরাজ্যে। সিদ্ধ ডিমের ভেতর মিললো একটি আস্ত হীরের টুকরো।  

সম্প্রতি সকালের নাস্তার জন্য ডিম সিদ্ধ করতে গিয়েছিলেন ব্রিটিশ নারী ক্যামব্রার স্যালি থম্পসন। পুরোপুরি সিদ্ধ হয়ে যাওয়ার পর খেতে বসলেন। ডিমে কামড় দিতে গিয়ে পাথরের মতো কিছু একটা অনুভব করলেন। মুখে নেয়া অংশটা বের করেই হতবাক হয়ে গেলেন থম্পসন! তাকিয়ে দেখলেন, কোনো পাথর নয়, সেটা ছিল একটি হীরা।

তিনি বলেন, 'ডিমের খোসা ভালো করে ছাড়িয়ে তারপর মুখে দিয়েছিলাম। কামড় দিতেই কেমন কড়কড় করে উঠল। ভাবলাম, ডিমের খোসার কিছুটা অংশ মুখে পড়েছে। মুখ থেকে বের করে দেখি একটা চকচকে মতো কিছু একটা। দেখতে অনেকটাই হীরের মতো। ' পরে সেটা হীরা পরীক্ষার দোকানে নিয়ে পরীক্ষা করিয়ে দেখেন প্রকৃতই একটা হীরা সেটা।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল জানায়, পাশের সুপারমার্কেট থেকেই হাফ ডজন ডিমের একটা প্যাকেট কিনে এনেছিলেন থম্পসন। তার একটি ডিমের মধ্যেই পাওয়া গেছে হীরার টুকরোটি।

হীরাটি পরীক্ষার জন্য নেয়ার পর সেটি পরীক্ষা করে পরীক্ষক জানিয়েছেন, সেটি আসলে ‘কিউবিক জিরকোনিয়া’। এগুলো আসলে হীরা নয়। প্রশ্ন হচ্ছে, হীরার মতো দেখতে ওই জিনিসটি ডিমের মধ্যে এল কীভাবে?
 
গোনিউজ২৪/এম

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর