ইন্টারনেটে চুম্বন আদান-প্রদান করবে ‘কিসেঞ্জার‍‍`


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০১৬, ১০:৫১ এএম
ইন্টারনেটে  চুম্বন আদান-প্রদান করবে ‘কিসেঞ্জার‍‍`

ইন্টারনেটের মাধ্যমে চুম্বন আদান-প্রদান করতে করা যাবে নতুন ডিভাইসের মাধ্যমে।  ব্রিটিশ ট্যাবলয়েড মিরর এ তথ্য জানিয়েছে। ইন্টারনেটের মাধ্যমে চুমুর এই অনুভূতি দিতে ‘কিসেঞ্জার’ নামে নতুন ডিভাইস তৈরি করেছে এক দল গবেষক।
 
স্মার্টফোনের সঙ্গে উজ্জ্বল রঙের ‘কিসেঞ্জার’ যুক্ত করা যাবে। এর নিচের অংশে একটি প্লাস্টিক প্যাড থাকবে। যাতে ঠোঁট স্পর্শ করলে ইন্টারনেটের মাধ্যমে তার অনুভূতি অন্য প্রান্তের ডিভাইসে তার সঙ্গীর ঠোঁটে পৌঁছাবে।  
 
ইউনিভার্সিটি অফ লন্ডনে অনুষ্ঠিত ‘লাভ অ্যান্ড সেক্স উইথ রোবটস’ শীর্ষক সভায় ডিভাইসটির প্রোটোটাইপ প্রস্তুতকারী দলের সদস্য এমা ইয়ান ঝ্যাং বলেন, এটি আমাদের জন্য সম্পর্কের অন্তরঙ্গতা এবং বন্ধন ধরে রাখার একটি উপায়।
 
চাপ ধারণকারী সেন্সরের মাধ্যমে কাজ করে কিসেঞ্জার। অ্যাপের মাধ্যমে ডিভাইসটি চুম্বনের তথ্য ধারণ করে অপর ডিভাইসে তা পুনরায় সৃষ্টি করে। অ্যাপটিতে ভিডিও কলিংয়ের সুবিধাও রয়েছে।
 
এর নির্মাতা বলেন ডিভাইসটি শুধু যৌন সম্পর্ক তৈরির ক্ষেত্র হিসেবেই ব্যবহৃত হবে না। পিতা-মাতাও যখন কাজে বাইরে থাকবেন তখন এর মাধ্যমে নিজের বাচ্চার গালে চুমু দিতে পারবেন। ঝ্যাং জানিয়েছেন চুম্বনকে আরও বাস্তবধর্মী করতে এতে ঘ্রাণও সংযুক্ত করা হবে। 

 

গোনিউজ২৪/এমএইচএস
 

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর