বাকি জীবন গাড়িতেই কাটাবেন নিশো!


নিজস্ব প্রতিবেদন: প্রকাশিত: জুলাই ২৮, ২০২০, ০৪:৪৩ পিএম
বাকি জীবন গাড়িতেই কাটাবেন নিশো!

এই শহরে বসবাসের জন্য আদর্শ বাসা নিয়ে অভিযোগ আর অসহায়ত্বের সীমানা নেই ভাড়াটিয়াদের। ব্যাচেলরদের বেলায় সেই অসহায়ত্ব হয়ে ওঠে নিয়তির লিখন! এসব মেনে নিয়েই শহরের মানুষ জীবনযুদ্ধ করে যাচ্ছে। শুধু ব্যতিক্রম দেখা গেল শুধু একজনকে। অভিনেতা আফরান নিশো।

তিনি সিদ্ধান্ত নিয়েছেন, এভাবে বাড়িওয়ালাদের সঙ্গে পরাজিত হয়ে আর নয়। বাকি জীবনটা তিনি কাটিয়ে দেবেন নিজের গাড়িতেই! যেখানে তার নিত্য প্রয়োজনীয় সব জিনিস তোলা থাকবে। তিনি মনে করেন, যদি বাঁচতে হয় তবে এটাই এই শহরে হওয়া দরকার। এমন এক গল্প নিয়ে নাটক নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান। নাম ‘একাই ১০০’। নাটকে নিশোর বিপরীতে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী।

নির্মাতা আরিয়ান বলেন, ‘ব্যাচেলরদের বাসা বিড়ম্বনার নানা ঘটনা থেকেই গল্পটি মাথায় আসে। কাজটি শেষ করলাম মাত্রই। আমার মনে হচ্ছে, ভিন্ন কিছু হবে। নাটকটি দেখে দর্শকরা বেশ মজা পাবেন।’

নির্মাতা জানান, নাটকে আফরান নিশোর এই ভ্রাম্যমাণ বাসার ঠিকানা হলো স্থানীয় শৌচাগার থেকে এক মিনিট দূরত্বে। কারণ, তার গাড়িতে সব থাকলেও টয়লেটটা নেই। সেজন্য বুদ্ধি করে টয়লেটের নিকটবর্তী অঞ্চলে তার গাড়িটি পার্ক করা।

গল্প প্রসঙ্গে আরিয়ান বলেন, ‘গাড়িতে ভালোই চলছিল ব্যাচেলর জীবন। কিন্তু বিপত্তি হলো তার জীবনেও একটি প্রেম আসে। কিন্তু গাড়িতে তো দুজনের থাকার ব্যবস্থা নেই! যে নিজেকে এতদিন একাই একশ ভাবছিল, তার প্রেমের পরিণতি কী হবে? এই প্রশ্নের উত্তর মিলবে নাটকের শেষাংশে।’

সিএমভি’র প্রযোজনায় আগামী ৩ আগস্ট রাত সাড়ে ৯টায় ‘একাই ১০০’ উন্মুক্ত হবে প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে। আর এর এক ঘণ্টা আগে এটি প্রচার হবে দীপ্ত টিভিতে।

গো নিউজ২৪/আই

বিনোদন বিভাগের আরো খবর