আমেরিকা থেকে সুখবর দিলেন শাকিব খান


বিনোদন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২, ১০:৪৯ পিএম
আমেরিকা থেকে সুখবর দিলেন শাকিব খান

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান যুক্তরাষ্ট্র থেকে একের পর এক সুখবর দিয়ে যাচ্ছেন। এবার জানা গেল, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য একটি উৎসবের শুভেচ্ছাদূত হয়েছেন তিনি। বহির্বিশ্বে বাংলা ভাষাভাষিদের সবচেয়ে বড় এ উৎসবটি হলো ‘বঙ্গ সম্মেলন'। 

ভারতের পশ্চিমবঙ্গের বাঙালিরা ৫২ বছর আগে আমেরিকায় প্রতিষ্ঠা করেন কালচারাল অ্যাসোসিয়েশন অব বেঙ্গল-সিএবি বা বঙ্গ সংস্কৃতি সংঘ। আর এ সংগঠনের অধীনে ৪২ বছর ধরে অনুষ্ঠিত হচ্ছে বহির্বিশ্বের সবচেয়ে বৃহৎ এ বাংলা ভাষাভাষি সম্মেলন। 

১ থেকে ৩ জুলাই যুক্তরাষ্ট্রের আলো ঝলমলে জৌলুস নগরী লাস ভেগাসে অনুষ্ঠিত হবে উৎসবটি। এটি নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্স-এনএবিসি নামেও পরিচিত।

বঙ্গ সম্মেলনের ইতিহাসে শাকিব খান প্রথম ব্রান্ড অ্যাম্বাসেডর হলেন। বুধবার (২৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে ‘মাছের ঝোল’নামের একটি রেস্টুরেন্টে শাকিব খানের সঙ্গে একটি সম্মতি স্বাক্ষর হয়। এতে আয়োজক সংগঠন সিএবির পক্ষে স্বাক্ষর করেন বঙ্গ সম্মেলন ২০২২-এর আহ্বায়ক মিলন আওন। অনুষ্ঠানে সম্মেলনের বাংলাদেশ আউট রিচের পক্ষে উপস্থিত ছিলেন হাসানুজ্জামান সাকী। 

এ সময় উপস্থিত ছিলেন- এনএবিসির কো-কনভেনর অশোক রক্ষিত, সিএবির অন্যতম সংগঠক অভিক দাশগুপ্ত, ব্যবসায়ী আদৃশ চত্রবর্তী, বাংলাদেশের ব্যবসায়ী ও প্রডিউসার শাহীন কবির ও অলিভ আহমেদ।

শাকিব খান বলেন, এর আগে কয়েকবার বঙ্গ সম্মেলনে আসার কথা থাকলেও সময় সুযোগ না হওয়ায় আসা হয়নি। এবার লাস ভেগাসের বঙ্গ সম্মেলনে আমাকে বাংলাদেশ আউট রিচ ব্রান্ড অ্যাম্বাসেডর করায় আমি আনন্দিত। আমি আশা করি, জুলাই মাসে আমেরিকায় বসবাসকারী বাংলাদেশিরা বঙ্গ সম্মেলনে অংশ নেবেন।

বিনোদন বিভাগের আরো খবর