দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসির ৪ বিষয়ের পরীক্ষা স্থগিত


বদযে প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১০:৫৫ এএম
দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসির ৪ বিষয়ের পরীক্ষা স্থগিত

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলমান এসএসসির গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিবিজ্ঞান এবং রসায়ন বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ বুধবার (২১ সেপ্টেম্বর) দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত ২০২২ সালের চলমান এসএসসির চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তার মধ্যে গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত করা বিষয়ের পরীক্ষার তারিখ যথাসময়ে জানানো হবে। উপরোক্ত বিষয় ছাড়া এসএসসি পরীক্ষার রুটিনে উল্লেখিত সময়সূচি অনুযায়ী যথারীতি অন্যসব পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও এ বোর্ড থেকে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের আহ্বায়ক ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, প্রশ্নপত্র বিতরণে জটিলতার কারণে এসএসসির চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

এরআগে এক শিক্ষা বোর্ডের প্রশ্ন অন্য বোর্ডে যাওয়ায় যশোর শিক্ষা বোর্ডের বাংলা দ্বিতীয়পত্র বিষয়ের পরীক্ষার এমসিকিউ পরীক্ষা স্থগিত করা হয়েছিল। 

গোনিউজ২৪

শিক্ষা বিভাগের আরো খবর