মিতুকে ফের রিমান্ডে নিতে চায় পুলিশ


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৯, ১২:১৪ পিএম
মিতুকে ফের রিমান্ডে নিতে চায় পুলিশ

চট্টগ্রাম: চট্টগ্রামে তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় স্ত্রী ডা. তানজিলা হক চৌধুরী মিতুকে ফের রিমান্ডে নিতে চায় পুলিশ। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক প্যাটেলের সাথে সম্পর্ক ছাড়াও মিতুর সাথে আর কোনো বন্ধুর সংশ্লিষ্টতা রয়েছে কি না তা জানার জন্য দ্বিতীয় দফায় রিমান্ডে নিতে চায় পুলিশ। 

এর আগে স্বামীর আত্মহত্যার প্ররোচনায় গ্রেফতারকৃত স্ত্রী ডাক্তার মিতুর তিন দিনের রিমান্ড শেষ হয়েছে। পুলিশের দাবি, সেসময় জিজ্ঞাসাবাদের প্রথম দিকে ডাক্তার মিতু দাম্পত্য জীবনে কলহের বিষয়টি এড়ানোর চেষ্টা করে। কিন্তু আকাশ ও মিতুর মোবাইল থেকে উদ্ধার হওয়া নানা তথ্য প্রমাণ উপস্থাপনের পর মিতু অনেকটা পিছু হটতে বাধ্য হয়।

এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার গণমাধ্যমকে বলেন, যে মোবাইলে এসএমএস বা ডকুমেন্ট ছিল, যার কারণে আকাশের আত্মহত্যা সেই এসএমএসগুলো আমরা উদ্ধার করতে পেরেছি। তবে আরো কিছু ডকুমেন্ট আছে, যেগুলো ডিলেট করে দেওয়া হয়েছে সেগুলোর জন্য সিআইডির সাহায্য নিয়েছি। সে সাথে ২/১ দিনের মধ্যে পুনরায় রিমান্ডের আবেদন জানানো হবে আদালতে।

প্রসঙ্গত, ২০০৯ সালে তানজিলা চৌধুরী মিতুর সঙ্গে ডা. মোস্তফা মোরশেদ আকাশের পরিচয় হয়। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সবশেষ ২০১৬ সালে তারা বিয়ে করেন। কিন্তু সেই ভালোবাসার সম্পর্ক শেষ হয় মর্মান্তিক ঘটনায়। “ভালো থেকো আমার ভালোবাসা তোমার প্রেমিকদের নিয়ে” স্ত্রীকে উদ্দেশ্য করে ফেসবুকে এমন আবেগঘন স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছেন চট্টগ্রামের তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশ। তার আত্মহত্যার ঘটনায় পুরো দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় আকাশের মা জোবেদা খাতুন বাদী হয়ে চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ডাক্তার মিতুর মাসহ ছয়জনকে আসামি করা হয়। কিন্তু এখন পর্যন্ত মিতু ছাড়া বাকিরা পুলিশের ধরা ছোঁয়ার বাইরে থেকে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে চিকিৎসক আকাশের ভাই।

গো নিউজ২৪/এমআর

অপরাধ চিত্র বিভাগের আরো খবর