ক্যাশিয়ার থেকে কোটিপতি


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৪, ২০১৮, ০৯:১৮ এএম
ক্যাশিয়ার থেকে কোটিপতি

মেহরেপুর: এ যেন সিনেমার গল্প। মাত্র তিন বছরে করেছেন বাড়ি, কিনেছেন গাড়ি গড়েছেন কয়েক কোটি টাকার সম্পদ। অগ্রণী ব্যাংক মেহেরপুর শাখার ক্যাশিয়ার (অফিসার ক্যাশ) মাহমুদল করিম শিমুলকে নিয়ে সম্প্রতি বেসরকারি টেলিভিশনের অনুসন্ধানী রিপোর্টে উঠে এসছে এসব তথ্য। যাকে অর্থ আত্মসাৎ মামলায় এরই মধ্যে গ্রেফতার করেছে পুলিশ।

মেহরেপুর চাঁদবিল গ্রামের মাহমুদুল করীম শিমুল। এলাকায় নম্র ভদ্র হিসেবে পরিচিত। ২০১২ সালে মেহেরপুর জনতা ব্যাংকে ক্যাশ অফিসার হিসেবে যোগ দেন। ২০১৫ থেকে এ পর্যন্ত তার আত্মীয়-স্বজনদের অ্যাকাউন্টে সরিয়ে নেন কোটি কোটি টাকা। চলতি বছর শহরে একটি দোকান কিনেছেন ৪৯ লাখ টাকায়, তিন বিঘার একটি কৃষি জমি কিনেছেন ৪০ লাখ টাকায়। মসজিদে দান করেছেন এক লাখ ৮০ হাজার টাকা। শহরের বিভিন্ন স্থানে কিনেছেন জমি।

শুধু মেহেরপুর জেলায় নয়। তার আরো সম্পদ রয়েছে কুষ্টিয়ায় তার শ্বশুরবাড়ির এলাকায়। তার শ্বশুর মোহাম্মদ আলী দুই মাস আগেও এস. আর ট্রেডিং নামের একটি কোম্পানিতে চাকরি করতেন গাড়ি চালক হিসেবে। এখন পাথরের ব্যবসায় বিনিয়োগ করেছেন কয়েক কোটি টাকা। কিনেছেন গাড়ি। কুষ্টিয়া সনো টাওয়ারের পেছনে এক কোটি টাকায় কিনেছেন একটি জমি। তারউপর দেড় কোটি টাকা খরচ করে বানিয়েছেন ৬ তলা বাড়ি। অভিযোগ, এসব অর্থও জুগিয়েছেন শিমুল। তবে বিষয়টি নিয়ে কথা বলতে গেলে দরজা বন্ধ করে দেয়া হয়।

এরিমধ্যে শিমুলের বিরুদ্ধে থানায় ৩ কোটি টাকা ২৫ লাখ টাকা আত্মসাতের মামলা হলেও ব্যাংকের ব্যবস্থাপক বলছেন, এর পরিমান আরো বাড়তে পারে। পুলিশ বলছে, প্রধান আসামি শিমুলকে গ্রেফতার করা হয়েছে।  তবে মামলাটি তদন্তের জন্য দুদকে হস্তান্তর করা হয়েছে।

গো নিউজ২৪/এমআর

অপরাধ চিত্র বিভাগের আরো খবর