দুর্গম পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান, বিপুল অস্ত্র উদ্ধার


কক্সবাজার প্রকাশিত: জুলাই ২২, ২০১৮, ০৯:০২ এএম
দুর্গম পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান, বিপুল অস্ত্র উদ্ধার

কক্সবাজারের মহেশখালীর একটি দুর্গম পাহাড়ে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানা এবং বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটক করা হয়েছে অস্ত্র তৈরির দুই কারিগরকেও।

শনিবার দিবাগত গভীর রাতে মহেশখালীর কালামারছড়ার দুর্গম পাহাড়ে এই অভিযান চালানো হয়।

কক্সবাজার র‌্যাব-৭ এর  কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় বেশ কয়েকটি অস্ত্র তৈরির কারখানা থাকার খবর আসে র‌্যাবের কাছে। এর ভিত্তিতে র‌্যাবের একটি দল কালামারছড়ায় অভিযানে যায়। সন্ধ্যা থেকে শুরু হওয়া এ অভিযানের এক পর্যায়ে রাত ১১টার দিকে হোয়ানক ও কালারমারছড়া ইউনিয়নের মাঝামাঝি এলাকার পাহাড়ের দুর্গম এলাকায় একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পান র‌্যাব সদস্যরা। তবে অভিযানের বিষয়টি বুঝতে পেরে পালিয়ে যাওয়ার সময় আটক করা হয় দুইজনকে। এরা হলেন, মোহাম্মদ শহীদুল্লাহ ও আব্দুল হাকিম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে এরা দুইজনই অস্ত্র তৈরির কারিগর।

পরে তাদের নিয়ে আরও কারখানার সন্ধানে মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় র‌্যাব সদস্যরা অভিযান চালান। উদ্ধার হয়েছে বিপুল সংখ্যক অস্ত্র।

বাহির থেকে দেখা অভিযান পরিস্থিতির বিবরণ দিয়ে কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ জানান-রাত ১১ টার কিছু সময় পর থেকে তারা কালারমারছড়া বাজার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সাজোয়া যান দেখা গেছে। অভিযানে অংশ নেওয়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও বিপুল সংখ্যায় ছিল। মূলত আশপাশের পাহাড়েই এই অভিযান চালানো হচ্ছে। বিস্ফোরণের মতো শব্দও শুনতে পেয়েছেন তারা।

গো নিউজ২৪/এমআর

অপরাধ চিত্র বিভাগের আরো খবর