প্রতিমন্ত্রীর গাড়ি থামিয়ে বাগবিতণ্ডা


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: মার্চ ৩০, ২০১৯, ১১:৪২ এএম
প্রতিমন্ত্রীর গাড়ি থামিয়ে বাগবিতণ্ডা

ঢাকা: কুড়িগ্রামে স্কুলের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে এসে নাজেহাল হলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

অনুষ্ঠানের আয়োজকরা স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের দাওয়াত না দেয়ায় ক্ষীপ্ত হয়ে তারা প্রতিমন্ত্রীর গাড়ি থামিয়ে বাগবিতণ্ডায় জড়ান। এ সময় প্রতিমন্ত্রী তাদেরকে থামানের চেষ্টা করেন।

জানা যায়, পূর্বনির্ধারিত সিডিউল অনুযায়ী গতকাল (শুক্রবার) বিকেল সাড়ে ৩টায় কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জেলার ভুরুঙ্গামারী উপজেলার পাটেশ্বরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে যান। এ সময় ভুরুঙ্গামারী শহরের জিরো পয়েন্টে পৌঁছার সময় স্থানীয় নেতাকর্মীরা প্রতিমন্ত্রীর গাড়ির গতিরোধ করেন। তারা প্রতিমন্ত্রীর গাড়ি থামিয়ে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের অবগত না করে অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য মন্ত্রীর সঙ্গে তর্কে জড়ান।

তাদের দাবি স্কুল কর্তৃপক্ষ তাদের দাওয়াত দেয়নি। উপরন্তু দলীয় সংসদ সদস্য হওয়ার পরও স্থানীয় নেতাদের না জানিয়ে কেন তিনি অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহাজাহান সিরাজ এবং সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী খোকন সেখানেই উপস্থিত ছিলেন।

এ নিয়ে ২০ মিনিট উচ্চবাচ্য চলে। একজন কর্মী চিৎকার করে বলেন, ভালো হয়ে যান। এ সময় ওই আসনের এমপি আছলাম হোসেন সওদাগর উত্তেজিত নেতাকর্মীদের থামানোর চেষ্টা করেন। কিন্তু উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা ছিলেন নিশ্চুপ।

পরে প্রতিমন্ত্রী দলীয় নেতাকর্মীদের নিবৃত করে তাদেরকে নিয়ে অনুষ্ঠানে যোগ দেন। কিন্তু প্রতিবাদকারীর অনেকেই অনুষ্ঠানে যোগ দেননি।

গো নিউজ ২৪/এমআর

দেশজুড়ে বিভাগের আরো খবর