মুহিতের গাড়ি আটকে দিলো আন্দোলনরত শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: মার্চ ২৪, ২০১৯, ০৫:০৫ পিএম
মুহিতের গাড়ি আটকে দিলো আন্দোলনরত শিক্ষার্থীরা

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম আব্বাস তাহসিনকে বাসচাপা দিয়ে হত্যার প্রতিবাদে চৌহাট্টায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। রোববার চৌহাট্টায় শিক্ষার্থীদের সড়ক অবরোধের মুখে পড়েন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুরোধেও সাবেক অর্থমন্ত্রী মুহিতের গাড়ি ছাড়েননি বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 

কিছুক্ষণ পর সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত গাড়ি থেকে নেমে হেটে আসেন শিক্ষার্থীদের মঞ্চে। তিনি শিক্ষার্থীদের আন্দোলনে তাদের দাবির প্রতি সমর্থণ জানিয়ে সংহতি প্রকাশ করেন।

অবরোধের মুখে পড়া আবুল মাল আব্দুল মুহিতের গাড়ি থেকে নেমে প্রথমে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তবে শিক্ষার্থীরা নাছোড়বান্দা। তারা ওয়াসিম হত্যার বিচার নিশ্চিত না হওয়া পর্যন্ত অবরোধ তুলবেন না, কোন গাড়ি ছাড়বেন না। 

এসময় সাবেক অর্থমন্ত্রীর গাড়ির পেছনের গাড়িতে থাকা সদর উপজেলার চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদও নেমে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় তার গাড়ি ছেড়ে দিতে অনুরোধ জানান তারা। তবে, শিক্ষার্থীরা কোন কথাই শুনতে রাজি হননি। তাদের দাবি একটাই, 'উই ওয়ান্ট জাস্টিস'।

তবে শেষ পর্যন্ত, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত গাড়ি থেকে নেমে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে বক্তব্য প্রদান করেন। তিনি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন প্রদান করেন। পরবর্তীতে আওয়ামী লীগ নেতার অনুরোধে সাবেক অর্থমন্ত্রীর গাড়ি ছেড়ে দেয়া হয়। সেখান থেকে অর্থমন্ত্রীর গাড়ি সিলেট বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হন। 

গো নিউজ২৪/আই

দেশজুড়ে বিভাগের আরো খবর