রানীশংকৈলে ১ মন ধানে ১ কেজি গরুর মাংস


রানীশংকৈল প্রতিনিধি প্রকাশিত: মে ২৭, ২০১৬, ০৬:২৩ পিএম
রানীশংকৈলে ১ মন ধানে ১ কেজি গরুর মাংস

রানীশংকৈল এর বাজার গুলোতে ১ মন ধান বিক্রি করে ১ কেজি গরুর মাংস পাওয়া যায়। ধানের দাম এতই কম যে ১ মন ধান বাজারে বিক্রী করলে কোন কিছু কেনা যায় না সংসারের অন্যান্য খরচ তো দুরের কথা ১ কেজি মাংস নিয়ে ফিরতে হয় গ্রামের অসহায় কৃষকদের।


চলতি মৌসুমে কৃষকের ঘরে গলা ভর্তি ধান থাকলেও নেই তাদের মনে শান্তি। ধান বিক্রি করে কোন কিছু করা সম্ভব হচ্ছে না, চলছেনা তাদের অভাবি সংসার। কি হবে তাদের? এমন দূরদর্শায় কে নেবে তাদের সংসারের দায়িত্ব, প্রশ্ন গ্রামের অভাবি কৃষকদের।


এদিকে রানীশংকৈলের বাজার গুলো পরির্দশন করে দেখা যায় যে, কাতিহার, নেকমরদ, ফুটানি টাউন, বন্দর সহ স্থানীয় বাজার গুলোতে নেই ধানের দাম। তাহলে কিভাবে চলবে তাদের সংসার, কিভাবে চলবে তাদের সন্তানদের পড়া লেখার খরচ।  


এদিকে, সরকারি ভাবে ধানের দাম বেশি থাকলেও কৃষকদের কাছ থেকে নেওয়া হচ্ছে কম দামে। যদি এমন অবস্থা চলতে থাকে দেশে, তবে দেখা দিবে অভাব আর অনটন এমন মন্তব্য প্রকাশ করেন রানীশংকৈল থানার ভাংবাড়ী গ্রামের অন্যতম কৃষক মাহবুব আলম।


তিনি অারো বলেন, রানীশংকৈল এর কৃষকদের বাঁচাতে সরকারি ভাবে বিশেষ কিছু ব্যবস্থা নেওয়া দরকার তাহলেই হয়তো বা রানীশংকৈলের কৃষকরা ন্যায মূল্য পাবে এবং তাদের মুখে হাসি ফুটবে।

তথ্য সূত্র: গ্রামবাসী

 

গো নিউজ২৪/সুজন

দেশজুড়ে বিভাগের আরো খবর