গরু উদ্ধারে ফায়ার সার্ভিসের শ্বাসরুদ্ধকর অভিযান


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৮, ০৯:৫৯ পিএম
গরু উদ্ধারে ফায়ার সার্ভিসের শ্বাসরুদ্ধকর অভিযান

বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভার ড্রেনে আটকাপড়া একটি গরু উদ্ধারে অভিযান চালিয়েছে ফায়ার সার্ভিসের ১০ সদস্যের একটি দল। দীর্ঘ সাড়ে পাঁচ ঘণ্টা অভিযান চালিয়ে উদ্ধার করা হয় গরুটিকে।

সোমবার সকাল ১০টার দিকে পৌর কবরস্থান এলাকার ড্রেনের মুখ খোলা থাকায় গরুটি ড্রেনের ভেতরে ঢুকে পড়ে। ড্রেনের ভেতরেই প্রায় এক কিলোমিটার দূরে চলে যায় গরুটি। পরে ওই স্থানের শেখ হাই সড়কের ছয়তলা ভবনের সামনের রাস্তা সংলগ্ন ড্রেন ভেঙে বিকেল সাড়ে ৩টার দিকে গরুটিকে উদ্ধার করা হয়।

মোংলা ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা এহতেমুর রহিম জানান, পৌর শহরের মিয়াপাড়া এলাকার বাসিন্দা চান মিয়ার পোষা গরুটি সকালে ছাড়া পেয়ে কবরস্থান এলাকায় চলে যায়। এরপর ওই এলাকার পৌর কর্তৃপক্ষের নির্মাণ করা পয়ঃনিষ্কাশনের ড্রেনের মুখ খোলা থাকায় সেখান দিয়ে ভেতরে ঢুকে পড়ে গরুটি। ড্রেনের ভেতরটি সরু হওয়ায় পেছনে ঘুরে ফিরে আসার কোনো সুযোগ ছিল না। এ জন্য গরুটি সামনের দিকে এগিয়ে যেতে থাকে। ড্রেনটি স্লাব দিয়ে ঢাকা থাকায় গরুটি কোথায় রয়েছে তা কেউ দেখতে পায়নি। ফলে গরুর মালিক ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের ১০ সদস্যের একটি দল ড্রেনের ভেতরে গরুটি খুঁজতে শুরু করেন। এ সময় বেশ কয়েক জায়গায় ড্রেনের ওপরের স্লাব ভেঙে গরুটি খোঁজার চেষ্টা করা হয়। পরে দীর্ঘ সাড়ে পাঁচ ঘণ্টা পর উদ্ধার করা হয় গরুটিকে।

ফায়ার সার্ভিসের এই শ্বাসরুদ্ধকর উদ্ধার অভিযান দেখে সেখানে সকাল থেকে বিপুল মানুষ ভিড় জমান। এই ভিড় সামলাতে ওই সময় পুলিশের সাহায্যও দরকার হয়ে পড়ে।

গো নিউজ২৪/আই

দেশজুড়ে বিভাগের আরো খবর