আদমজী ইপিজেডে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত অর্ধশত


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৮, ১২:৩৪ পিএম
আদমজী ইপিজেডে শ্রমিক-পুলিশ সংঘর্ষ,  আহত অর্ধশত

নারায়ণগঞ্জ: জেলার সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতন-বোনাস পরিশোধের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে।

এতে বাধা দিলে পুলিশ ও শ্রমিকদের মধ্যে ব্যাপক ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ আহত হয়েছেন অর্ধশত শ্রমিক।

সোমবার সকালে আদমজী ইপিজেডের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা তাদের দাবির পরিপ্রেক্ষিতে সড়ক অবরোধ করে অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করে। একটি কাভার্ডভ্যানে আগুন ধরিয়ে দেন তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করে ও শ্রমিকদের ওপর লাঠিপেটা করেন। এতে তিন পুলিশ সদস্যসহ আহত হন অর্ধশত শ্রমিক। সেখান থেকে সাতজনকে আটকের অভিযোগ করেছেন শ্রমিকরা।

আহত শ্রমিকদের বিভিন্ন স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ইতিপূর্বে এ বকেয়া বেতন, ছুটি ও ফান্ডের টাকা পরিশোধ না করায় এবং শ্রমিকদের না জানিয়ে কারখানা বন্ধের নোটিশ দেয়ায় বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করছে।

এদিকে বিক্ষুব্ধ পোশাক শ্রমিকরা সকাল থেকে ইপিজেড গেট সংলগ্ন আদমজী-ডেমরা-নারায়ণগঞ্জ সড়ক অবরোধ করে রাখায় সকাল থেকেই সড়কের দুই দিকেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে সড়কটিতে একেবারেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

গো নিউজ২৪/এমআর

 

 

দেশজুড়ে বিভাগের আরো খবর