পার্ক প্রতিষ্ঠার মাধ্যমে সরকারি সম্পত্তি রক্ষা করলেন ইউএনও


শামসুল ইসলাম সহিদ, মির্জাপুর (টাঙ্গাইল )প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৮, ০৪:৪৮ পিএম
পার্ক প্রতিষ্ঠার মাধ্যমে সরকারি সম্পত্তি রক্ষা করলেন ইউএনও

অদৃশ্য বাধা উপেক্ষা করে মির্জাপুরের আলোচিত উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন জনকল্যানে একটি পার্ক প্রতিষ্ঠার মাধ্যমে সরকারি সাড়ে ছয় একর জমি বেদখলের হাত থেকে রক্ষা করেছেন। উপজেলার জামুর্কী ইউনিয়নের জামুর্কী বাজার সংলগ্ন পুরাতন উপজেলা ভূমি অফিসের জায়গায় তিনি এই পার্কটি প্রতিষ্ঠা করেন।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, জায়গাটিতে ছিল নবাব স্যার আব্দুল গণির কাচাড়ি ঘর। জমিদাড়ি প্রথা বিলুপ্তির পর স্বাধীনতা পরবর্তী সময়েও ওই জায়গাটিতে উপজেলা ভূমি অফিসের কার্যক্রম চলে। আশির দশকে ভূমি অফিসটি উপজেলা পরিষদ চত্বরে স্থানান্তুর হবার পর জায়গাটি অব্যবহৃত অবস্থায় থাকে। পুরোন ভবনগুলি আস্তে আস্তে জরাজীর্ণ আকার ধারণ করে। এলকার চিহ্নিত কিছু ভূমিদস্যুর নজর পড়ে ওই জমির উপর। মাঝে মাঝে কিছু কিছু সাইনবোর্ড দেয়া হয় মালিকানা দাবী করে। 

২০১৭ সালের ১০ জানুয়ারী ইসরাত সাদমীন যোগ দেন মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে। যোগদানের পর থেকেই তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত হয়ে এলাকায় আলোড়ন সৃষ্টি করেন। কয়েকমাস পর তিনি এলাকাবাসীর বিনোদনের কথা চিন্তা করে একটি পার্ক প্রতিষ্ঠার উদ্যোগ নেন।

পার্ক প্রতিষ্ঠার জন্য জামুর্কীর ওই জায়গাটি নির্বাচন করার কথা প্রচার হলে বিভিন্ন দিক থেকে অদৃশ্য চাপের সম্মুখীন হন ইউএনও ইসরাত সাদমীন। সমস্ত ভয় ভীতি ও অদৃশ্য চাপ উপেক্ষা করে অব্যবহৃত জমি এবং জরাজীর্ণ ভবন সংস্কার করে সম্প্রতি ওই জায়গাটিকে অবসর নন্দিনী বিনোদন পার্কের রুপ দেয়া হয়।

পার্কে মানুষের বিনোদনের পাশাপাশি থাকছে একটি গ্রন্থাগার। গ্রন্থাগারে থাকবে চারটি কর্ণার। সেগুলি হল সাহিত্য, মুক্তিযুদ্ধ, আইসিটি এবং আইনকানুন।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি ) আজগর হোসেন বলেন, মির্জাপুরের মানুষের বিনোদনের চিন্তা করে বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন যে পার্কের শুচনা করেছেন তার সুষ্ঠু রক্ষাণাবেক্ষণের মাধ্যমে ধারাবাহিকতা রক্ষা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বলেন, মির্জাপুরে মানুষের বিনোদনের জন্য কোন পার্ক ছিল না। অন্যসব সামাজিক কর্মকান্ডের পাশাপাশি এই দিকটি নজরে আসায় পার্কটি প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।


গো নিউজ২৪/আই

দেশজুড়ে বিভাগের আরো খবর