বেতন-বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৮, ০৩:৫২ পিএম
বেতন-বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

ঢাকা : বকেয়া বেতনের দাবিতে গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন অ্যালিগেন্ট গ্রুপের শ্রমিকরা।  শুক্রবার সকাল ১০টা থেকে সড়ক অবরোধ করে রেখেছেন তারা। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দেখা দিয়েছে তীব্র যানজট।

নাওজোড় হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ ওয়াহিদ জানান, শ্রমিক অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঈদে ঘরমুখো যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। পুলিশের বিভিন্ন ইউনিট শ্রমিক ও মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে সমঝোতার চেষ্টা চালাচ্ছে।

কারখানার শ্রমিকরা জানান, হোতাপাড়া মনিপুর এলাকার এলিগ্যান্ট গার্মেন্টস কর্তৃপক্ষ শুক্রবার সকালে কারখানার গেটে ছুটির নোটিস টানিয়ে দেয়। কিন্তু, তারা বিজিএমইএ ঘোষতি চলতি মাসের অর্ধেক বেতন, ঈদ বোনাস ও এক মাসের বকেয়া বেতন দেয়নি।

অন্যদিনের মতো কারখানার আট সহস্রাধিক শ্রমিক সকালে কাজে এসে নোটিস ও গেটে তালা দেখতে পেয়ে বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে তারা কারখানা থেকে এক কিলোমিটার দূরে গিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।

এ সময় বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুরও করেন শ্রমিকেরা। অবরোধের ফলে টঙ্গী থেকে মাওনা পর্যন্ত সড়কে প্রায় ৪০ কিলোমিটার যানজট দেখা দেয়।

 

গো নিউজ২৪/আই

দেশজুড়ে বিভাগের আরো খবর