গণপূর্ত বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী মোঃ নাজেমের ইন্তেকাল


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৮, ১১:৪৫ পিএম
গণপূর্ত বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী মোঃ নাজেমের ইন্তেকাল

বিশিষ্ট ক্রীড়ানুরাগী ও গণপূর্ত বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী মোঃ নাজেম গত ১১ ফেব্রুয়ারী (রবিবার) সকাল ৬.৩০ মিনিটে বার্ধক্যজনিত কারনে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।  তিনি গোনিউজ২৪ এর প্রধান উপদেষ্টা এবং মেগাস্টার বাংলাদেশ লিমিটেড এর চেয়ারম্যান বোরহান উদ্দীনের পিতা।

মরহুম মোঃ নাজেম ১৯৪৪ সালের ৩০ সেপ্টেম্বর ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পূর্বপুরুষগন কিশোরগঞ্জের  (তৎকালীন ময়মনসিংহ) হায়বাতনগর জঙ্গলবাড়ীর মির্জা পরিবারের জমিদার ছিলেন। তিনি ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা পাশ করে ১৯৬৩ সালের ৭ মার্চ পূর্ব পাকিস্তান গণপূর্ত বিভাগে চাকুরীতে যোগদান করেন। ২০০১ সালে তিনি নির্বাহী প্রকৌশলী হিসাবে চাকুরী হতে অবসর নেন। 

তিনি স্বাধীনতা পূর্ববর্তী ১ম বিভাগ ভলিবলে অংশগ্রহন করেন এবং ১৯৬৭ থেকে ১৯৬৯ পর্যন্ত তৎকালীন পূর্ব পাকিস্তান ভলিবল ফেডারেশনের নির্বাচিত সদস্য ছিলেন। তিনি বাসাবো তরুণ সংঘের প্রতিষ্ঠাতা সদস্য ও প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ছিলেন। তিনি ১৯৫৬ থেকে ১৯৭০ পর্যন্ত বাসাবো তরুণ সংঘের সাধারন সম্পাদক, কোষাদক্ষ, সহ-সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ফুটবল, ব্যাডমিন্টনসহ নানান খেলাধুলার সাথে যুক্ত ছিলেন। তিনি ব্যক্তি জীবনে অত্যন্ত নির্লোভ ও অমায়িক ছিলেন। 

রবিবার যোহর নামাজের পর বাসাবো কেন্দ্রীয় মাঠ মসজিদ সংলগ্ন মাঠে তাঁর নামাজে জানাজা সম্পন্ন হয় এবং শাহজাহানপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়। তিনি মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে মেগাস্টার পরিবার ও গোনিউজ২৪ পরিবারের পক্ষ থেকে শোক জ্ঞাপন করা হয়েছে। 

গো-নিউজ২৪

দেশজুড়ে বিভাগের আরো খবর