সাংবাদিক আনন্দকে গলা কেটে হত্যার চেষ্টা


স্টাফ করেসপন্ডেন্ট, যশোর প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৭, ০৯:১৯ পিএম
সাংবাদিক আনন্দকে গলা কেটে হত্যার চেষ্টা

যশোরে সাংবাদিক আনন্দ দাসকে গলা, হাত ও পায়ের রগ কেটে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার বিকালের দিকে শহরতলীর চাঁচড়া এলাকার একটি মাছের ঘেরে তাকে কুপিয়ে হত্যাচেষ্টা করা হয়। সন্ধ্যা ৭টার দিকে খবর পেয়ে স্বজন ও সহকর্মীরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

সাংবাদিক আনন্দ দাস দৈনিক সংবাদের যশোর অফিসের সাবেক রিপোর্টার। তিনি বর্তমানে যশোরের দৈনিক প্রতিদিনের কথার অ্যাসাইনমেন্ট এডিটর হিসেবে কর্মরত আছেন।

তিনি যশোরের কেশবপুরের মাগুরাডাঙ্গা গ্রামের মৃত শিবু পদ দাসের ছেলে। বর্তমানে তিনি শহরের ষষ্ঠীতলাপাড়ায় ভাড়া থাকেন।

যশোর কোতোয়ালি থানার ওসি তদন্ত আবুল বাশার মিয়া হাসপাতালে সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে তিনি জানতে পেরেছেন তাকে ৩জন লোক কথা আছে বলে চাঁচড়া থেকে ডেকে নিয়ে যায়। এক পর্যায়ে তাকে চাঁচড়ার বর্মনপাড়ার ইন্দ্রের মৎস্য ঘেরের পাড়ে নিয়ে গলা ও পায়ের রগ কেটে হত্যাচেষ্টা  করে। পরে তাকে মাছের ঘেরে পানিতে ফেলে দেওয়া হয়। তাকে কারা হত্যাচেষ্টা করেছে সেটা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

তিনি আরও জানিয়েছেন, ওই মৎস্য ঘেরের মালিক মাছের খাবার নিয়ে ঘেরের পাড়ে গেলে আনন্দ দাসের গোংরানি শুনে আশপাশের লোকজনের খবর দেয়। লোকজন এসে তাকে পানি থেকে তুলে পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে তার সহকর্মীদের খবর দিলে অ্যাম্বুলেন্সে করে তাকে উদ্ধার করে হাসপাতালে আনা হয়।

এদিকে, সাংবাদিক আনন্দ দাসের হত্যাচেষ্টার খবরে উদ্বিগ্ন সাংবাদিকরা দ্রুত যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ছুটে যান। সেখানে তাকে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করাসহ হত্যাচেষ্টার ঘটনা উদঘাটনের চেষ্টা করতে থাকেন।

গোনিউজ২৪/কেআর

দেশজুড়ে বিভাগের আরো খবর