অবৈধভাবে গর্ভপাত: ডাক্তারের বিরুদ্ধে মামলা


বরগুনা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২, ২০১৭, ০৬:০৬ পিএম
অবৈধভাবে গর্ভপাত: ডাক্তারের বিরুদ্ধে মামলা

অবৈধ ভাবে গর্ভপাত করার অভিযোগে ডাক্তারসহ শ্বশুর ও শাশুরীকে আসামি করে আদালতে মামলা করেছে জামাতা বশির আকন। মামলার আসামিরা হলেন- বরগুনা সদর উপজেলার আঙ্গারপাড়া গ্রামের হাফেজ খলিফার ছেলে নুরুল হক, ময়না বেগম ও বেসরকারী ক্লিনিকের ডাক্তার মাহমুদা লিলি।

বৃহস্পতিবার বরগুনার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মাঈনুল হক মামলাটি গ্রহন করে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তের আদেশ দিয়েছেন।

মামলার বাদি ওই একই গ্রামের রশিদ আকনের ছেলে বশির আকন বলেন, দুই বছর পূর্বে নুরুল হকের মেয়ে তানজিলা আকতারের সঙ্গে তার বিয়ে হয়। তার স্ত্রী তানজিলা আকতার যখন দুই মাসের অন্তসত্ত্বা তখন তাকে শশুর বাড়ী রেখে টাইলস মিস্ত্রীর কাজ করতে ঢাকা খুলনা দীর্ঘদিন থাকতে হয়েছে। মাঝে মধ্যে স্ত্রী ও অনাগত সন্তানের খোঁজ খবর নিয়েছেন তিনি।

স্ত্রী তাকে জানাতো গর্ভের সন্তান ভাল আছে। এক পর্যায়ে শ্বশুর ও শাশুরী বাদীর স্ত্রী তানজিলা আকতারকে জোর করে ৯ এপ্রিল বরগুনার বেসরকারী গাইনী ডাক্তার মাহমুদা লিলির চেম্বারে এনে সন্তান নষ্ট করে ফেলে। বাদির অভিযোগ তার সন্তানের অভিভাবক তিনি হওয়া সত্বেও ডাক্তার তার অনুমতি না নিয়ে স্ত্রী তানজিলা আকতারের গর্ভপাত করেছেন। এ ব্যাপারে ডাক্তার মাহমুদা লিলির সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

গোনিউজ২৪/কেআর

দেশজুড়ে বিভাগের আরো খবর