রোহিঙ্গা ইস্যুতে সরকারের বিপক্ষে গেলেন মন্ত্রী!


জেলা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৮:২৯ পিএম
রোহিঙ্গা ইস্যুতে সরকারের বিপক্ষে গেলেন মন্ত্রী!

বান্দরবান: মিয়ানমারের রাখাইন রাজ্যে নির্যাতন নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের এখনই শরণার্থী হিসেবে মর্যাদা দিতে নারাজ সরকার। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, বাংলাদেশে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গারা শরণার্থী হিসেবে মর্যাদা পচ্ছে না। তাদের এখনও অনুপ্রবেশকারী হিসেবেই ধরা হচ্ছে।

গেল ২৫ সেপ্টেম্বর সচিবালয়ে জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর হাই কমিশনার ফিলিপ্পো গ্র্যান্ডির সঙ্গে বৈঠকের পর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল সরকারের পক্ষ থেকে একথা জানিয়েছেন।

তবে ওই ঘটনার পরদিন মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের মিলনায়তনে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলার বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং রোহিঙ্গাদের শরণার্থী হিসেবেই স্বীকৃতি দিলেন। তিনি জোর দিয়ে বললেন, পুরাতন আর নতুন নয়, রোহিঙ্গারা সবাই মিয়ানমারের শরণার্থী।

প্রতিমন্ত্রী আরো বললেন, মানবতার কারণে আজ রোহিঙ্গাদের সব কিছু দেয়া হচ্ছে। এ সুযোগে তারা যেন দেশের মধ্যে কোনো অপরাধে জড়িয়ে পড়তে না পারে, সেদিকে সকলকে নজর রাখতে হবে। এ প্রসঙ্গে মন্ত্রী আরো বলেন, দেশের আয়তন না বাড়লেও দেশের জনগণ বেড়েছে। তার ওপর আবার রোহিঙ্গার চাপ। এসব কিছুই নিয়ন্ত্রণের মধ্যে রাখতে হবে।

বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, বান্দরবান সেনা রিজিয়নের উপ অধিনায়ক শফিকসহ জেলার ৭টি উপজেলার চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রোহিঙ্গারা অনুপ্রবেশকারী, শরণার্থী নয়

গো নিউজ/কেআর

দেশজুড়ে বিভাগের আরো খবর