রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দেয়া হচ্ছে


বান্দরবান প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০১৭, ০৬:১৭ পিএম
রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দেয়া হচ্ছে

বান্দরবান: কুটনৈতিক তৎপরতার মাধ্যমে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আর্ন্তজাতিকভাবে মিয়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। আমরা আশাবাদী খুব শিগগিরই মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত এলাকায় জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

বান্দরবান জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, ফরিদপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য আবদুর রহমান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, ৩৪ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্ণেল মনজুরুল হাসান, পুলিশ সুপারসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, অতীতে ত্রাণ নিয়ে অনেক অনিয়ম হয়েছে। কিন্তু এবারের রোহিঙ্গা সংকটে ত্রাণ বিতরণ নিয়ে কোন অনিয়ম ও উশৃঙ্খলতা সৃষ্টি হয়নি। সেনাবাহিনী ও প্রশাসনের তদারকিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। মানবতার পক্ষে দাঁড়ানোর কারণে বাংলাদেশ বিশ্বব্যাপী প্রসংশিত হয়েছে।

গোনিউজ২৪/পিআর

দেশজুড়ে বিভাগের আরো খবর